জাতীয়

ইউএনও ওয়াহিদাকে বিদেশে পাঠানোর প্রয়োজন নেই: স্বাস্থ্যমন্ত্রী

দিনাজপুরের ইউএনও ওয়াহিদা খানমের চিকিত্সা যে পর্যায়ে আছে তাতে করে দেশের বাইরে যাওয়ার কোনও প্রয়োজন নেই বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রবিবার (৬ সেপ্টেম্বর) সকালে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সে হাসপাতালে ইউএনও ওয়াহিদা খানমের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, ইউএনও ওয়াহিদা খানমের চিকিত্সার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় খোঁজখবর রাখছেন।

তিনি আরো বলেন, ওয়াহিদা খানমের চিকিৎসার প্রয়োজনে যা যা দরকার, তার সবই দেয়া হবে, ভবিষ্যতে যদি প্রয়োজন হয় তখন সে সিদ্ধান্তও নেয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ইউএনও ওয়াহিদা আমার সঙ্গে কথা বললো। আমার কাছে মনে হয়েছে উনি এখন অনেক ভালো অবস্থায় আছেন। উনার আঘাতপ্রাপ্ত স্থানে ৮ জন ডাক্তার আড়াই ঘণ্টা ধরে সফলতার সঙ্গে অপারেশন করেছেন।
তিনি বলেন, ‘উনার ডান দিকের অংশটা এখনও অবশ আছে। ডাক্তারা বলেছেন, ফিজিক্যাল থেরাপি দিলে আস্তে আস্তে এটা ভালো হয়ে যাবে। এরকম একটা জটিল রোগীকে সফলতার সঙ্গে নিউরো সায়েন্স চিকিৎসা দেয়ায় আমরা গর্বিত।

জাহিদ মালেক বলেন, ‘আগামীকাল সকালে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণ শেষ হবে। এখনও ইনফেকশনের লক্ষণ দেখা যায়নি।

২ সেপ্টেম্বর রাত আনুমানিক আড়াইটার দিকে দুর্বৃত্তরা মই বেয়ে ইউএনও ওয়াহিদার সরকারি বাসায় ঢুকে এবং ভেন্টিলেটর ভেঙে ইউএনওর রুমে প্রবেশ করে তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত শুরু করে। একসময় ইউএনও’র চিৎকার শুনে তার মুক্তিযোদ্ধা বাবা পাশের রুম থেকে ছুটে এসে মেয়েকে বাঁচানোর চেষ্টা করলে দুর্বৃত্তরা তাকেও কুপিয়ে জখম করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button