জাতীয়

দগ্ধদের সর্বোচ্চ চিকিত্সা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে: স্বাস্থ্য সচিব

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় দগ্ধদের সর্বোচ্চ চিকিত্সা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান।

শনিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় দগ্ধদের দেখতে এসে তিনি এসব কথা বলেন।

মো. আবদুল মান্নান বলেন, ‘আমি নিজে ব্যক্তিগতভাবে প্রত্যেক রোগীকে দেখেছি। তাদের যে অবস্থা আমরা এমনটা বলতে পারবো না যে তারা প্রত্যেকে সম্পূর্ণ সুস্থ হয়ে যাবে। তবে এইটুকু আমরা বলতে পারি আমাদের বাংলাদেশে যতটুকু চিকিত্সা ব্যবহা আছে এই উন্নত হাসপাতালে তার সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

আবদুল মান্নান আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত রাত থেকে একাধিকবার খোঁজ নিয়েছেন এবং জানতে চেয়েছেন চিকিৎসায় আর কি কি করা যেতে পারে, সর্বোচ্চ কি চিকিত্সা নেয়া যেতে পারে, দগ্ধদের জন্য কি করা যায়। তিনি সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন।’

তদন্ত কমিটির বিষয়ে তিনি বলেন, ‘নারায়ণগঞ্জে একটি কমিটি গঠন করা হয়েছে এবং তারা কাজ করছে। আমরা যতটুকু শুনেছি তারা ঘটনার সূত্রপাত আইডেন্টিফাই করেছে এবং গ্যাস পাইপের লীক কোন জায়গা থেকে বের হয়ে গেছে তাও জানা গেছে। তদন্ত শেষ হওয়ার পর জানা যাবে কেন এ ঘটনা ঘটেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button