আন্তর্জাতিকজাতীয়

লেবাননের বাংলাদেশের মানবিক সহায়তা হস্তান্তর

লেবাননের বৈরুতে বিস্ফোরণে আহতদের সহায়তায় বাংলাদেশ থেকে পাঠানো খাদ্য সামগ্রী এবং ওষুধপত্র সে দেশের সরকারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সোমবার (১০ আগস্ট) ৯ টন খাদ্য সামগ্রী, ২ টন ওষুধ ও ওষুধ সামগ্রী-সহ বাংলাদেশ বিমান বাহিনীর একটি পরিবহন বিমান বাংলাদেশ নৌবাহিনীর চার উচ্চ পর্যায়ের কর্মকর্তা, বাংলাদেশ সেনা বাহিনীর একজন কর্মকর্তা ও বাংলাদেশ বিমান বাহিনীর ১২ জন ক্রু-সহ লেবাননের রফিক হারিরি আন্তর্জাতিক বিমান বন্দর, বৈরুতে অবতরণ করে।

লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান, পিএসসি লেবানন সরকারের মনোনীত স্থানীয় প্রতিনিধির নিকট বাংলাদেশ সরকারের উক্ত সহায়তা সামগ্রী হস্তান্তর করেন। এ সময় লেবাননের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ, ইউনিফিলের কর্মকর্তাবৃন্দ ও  দূতাবাসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৪ আগস্ট লেবাননের রাজধানী বৈরুতের বৈরুত পোর্টে দু’টি শক্তিশালী বিস্ফোরণ ঘটে। এতে বৈরুত পোর্ট-সহ বৈরুত এবং এর ১০ কিলোমিটার পরিসীমায় ব্যাপক ক্ষতি সাধিত হয়। এ সময় লেবাননের জলসীমায় ইউনিফিলের অধীনে পাহারারত বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ, বিএনএস বিজয় ক্ষতিগ্রস্ত হয় এবং ২১ জন কর্মকর্তা ও নাবিক আহত হয়। এছাড়া এ পর্যন্ত পাঁচজন বাংলাদেশি নাগরিক নিহত হয় এবং আহত হয় প্রায় একশো জনেরও বেশি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button