খেলা

ধর্ষণের অভিযোগ অস্বীকার দানি আলভেসের

নিজের বিরুদ্ধে আনা ধর্ষণের অভিযোগ অস্বীকার করে আদালতে জবানবন্দী দিয়েছেন ব্রাজিলিয়ান ফুটবলার দানি আলভেস। বুধবার বিচারের শেষ দিনে আদালতের সামনে এই কথা বলেন তিনি। একই সঙ্গে ধর্ষণ ছাড়াও নির্যাতনের যে অভিযোগ করা হয়েছিল, সেটাও অস্বীকার করেছেন আলভেসের পক্ষের আইনজীবী। এসময় কোর্ট রুমে উপস্থিত ছিলেন আলভেসের স্ত্রী জোয়ানা।
যে মানুষটা একসময় রাজত্ব করেছেন সবুজ মাঠে, দাপিয়ে বেড়িয়েছেন ফুটবলের ময়দানে, তিনিই এখন হাতকড়া পড়ে বসে আছেন আদালত কক্ষে। কারণ তার বিরুদ্ধে আনা অভিযোগটা  গুরুতর।  ধর্ষণের মতো ঘৃণ্য অভিযোগে অভিযুক্ত ব্রাজিল ও বার্সেলোনার সুপারস্টার দানি আলভেস। এ কথাটা এখন সবার জানা কারণ, মামলা চলছে বহুদিন ধরেই।
কিন্তু সেই মামলায় এবার নতুন মোড় নিয়েছে আলভেসের জবানবন্দীতে। গত সোমবার থেকে শুরু হয়েছিলোআলভেসের কোর্ট রুম ট্রায়াল। তিনদিন ধরে চলা সে ট্রায়ালে তার পক্ষে এবং বিপক্ষে সাক্ষী দিয়েছেন অনেকেই। পর্দার আড়ালে থেকে বিচারকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন অভিযুক্ত আলভেজ ও তার বন্ধুরা। কিন্তু সব কিছু ছাপিয়ে গেছে আলভেসের কথাতে। তিনি অস্বীকার করেছেন তার বিরুদ্ধে আনা সব অভিযোগ।
একটা সময় এক টেলিভিশন ইন্টারভিউতে এই নারীকে চিনেন না বলেও বলেছিলেন আলভেস। পরে, শারীরিক সম্পর্কের কথা স্বীকার করে নিয়েছিলেন। কিন্তু পরে আবার নিজের সমস্ত কথা বদলে ফেলেন আলভেস, জানান, স্ত্রীকে হারানোর ভয়ে মিথ্য বলেছিলেন তিনি। কিন্তু এবার কোর্ট রুমে বেশ সাবলীলভাবেই নিজের বিরুদ্ধে আনা ধর্ষণের অভিযোগ অস্বীকার করেছেন তিনি। সঙ্গে নির্যাতনের যে অভিযোগগুলো আনা হয়েছিল, সেগুলোকেও মিথ্যা এবং বানোয়াট বলে অভিহিত করেছেন তার আইনজীবী ইনেস গার্দিওলা।
দানি আলভেসের আইনজীবী ইনেস গার্দিওলা বলেন, ‘আমি জানি, আলভেস নির্দোষ। তাই আমি তার মামলা লড়ার সিদ্ধান্ত নিয়েছি এবং কোর্টে তাকে ডিফেন্ড করছি। অভিযোগটা অবশ্যই গুরুতর, তবে আমার মক্কেল এ ধরণের ঘৃণ্য কাজের সঙ্গে জড়িত না। আমরা বিচারকদের সামনে আমাদের যুক্তিতর্কগুলো তুলে ধরেছি। আশা করি, তারা আমাদের কথায় সন্তুষ্ট হয়েছে। আমরা রায়ের জন্য অপেক্ষা করছি।’
আদালত কক্ষে আলভেসের বিপক্ষে অভিযুক্ত নিজে যেমন কথা বলেছেন, তেমনি ঘটনাস্থলে উপস্থিত অনেকেই সাক্ষ্য দিয়েছেন সেখানে। আলভেসের বিপক্ষেই মত এসেছে বেশিরভাগ। পাশাপাশি একজন মনোবিদেরও সাক্ষ্য নেয়া হয়, যিনি জানান সে ঘটনায় কতটা বাজে প্রভাব পড়েছে ভুক্তভোগীর দেহ-মনে। তবে আলভেসের পক্ষ থেকে আদালতকে বলা হয়, এ প্রভাব সেদিনের ঘটনার জন্য নয়, মূলত আলভেসের এই মামলাটি অতিরিক্ত হাইপ্রোফাইল হয়ে পড়ায়, দুনিয়া জুড়ে এর প্রচারে কিছুটা দিশা হারিয়ে ফেলেছেন অভিযোগকারীরা।
ধর্ষণের অভিযোগে আটকের আগে মেক্সিকান ক্লাব পুমার সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন দানি আলভেস। পরে গ্রেফতার হলে সে চুক্তি বাতিল করে ক্লাবটি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button