বিবিধ

কুয়াশা ঘেরা রাজধানী

দেশের বিভিন্ন স্থানে বইছে মাঝারি শৈত্য প্রবাহ। কুয়াশায় ঘেরা রাজধানী। সেইসাথে আছে শীত, দিনভর সূর্যের দেখা মেলেনি। আবহাওয়া অফিস বলছে, আগামী ৪৮ ঘন্টার মধ্যে তাপমাত্রা বাড়তে পারে। রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। শীত জেঁকে বসায় বেড়ে গরম কাপড়ের বেচাবিক্রি।

রাজধানীতে সকাল থেকেই সূর্যের দেখা নেই, কুয়াশাচ্ছন্ন দিন। বেড়েছে শীত, সেইসাথে হিমেল বাতাস। কমেনি বাতাসের আদ্রতার পরিমান। দেশের উত্তর ও পশ্চিমাঞ্চলের কিছু জেলা উপর দিয়ে বইছে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ।

আবহাওয়া অফিস বলছে, আগের দিনের তুলনায় শুক্রবার তাপমাত্রা কিছুটা বেড়েছে। তবে বাতাসের গতি আগের মতোই আছে। আগামী ২৪ ঘন্টার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, চুয়াডাঙ্গা ও যশোর অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এ সময় রাত ও দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। হঠাৎ করেই শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় রাজধানীতে বেড়েছে গরম কাপড়ের বেচাবিক্রি। মোটা কাপড়, মোজা, উলের টুপির দোকানে ক্রেতাদের ভীড়। দামে অসন্তুষ্টি নেই ক্রেতাদের, বেচাকেনা ভালো হওয়ায় সন্তুষ্ট বিক্রেতারাও। শীত পড়ায় বেচা কেনা ভালো বলেই জানালেন দোকানীরা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button