জাতীয়

অনুমোদনহীন ওষুধ বিক্রি, ৬ ফার্মেসিকে জরিমানা

রাজধানীর বনানীতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালতের অভিযানে, ৬টি ফার্মেসিকে জরিমানা করা হয়েছে। অনুমোদনহীন ও আমদানি নিষিদ্ধ ওষুধ বিক্রির দায়ে, এদের ৮ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুর থেকে গভীর রাত পর্যন্ত রাজধানীর বনানী থানাধীন বনানী-২ কাঁচাবাজার এলাকায় সিনিয়র সহকারী পুলিশ সুপার উনু মংয়ের নেতৃত্বে র‌্যাব-৪ এর একটি দল অভিযান পরিচালনা করে। সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান।

শুক্রবার (১৪ আগস্ট) সকালে র‌্যাব-৪ এর সহকারী পরিচালক (অপস) সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ওষুধ প্রশাসন অধিদফতরের অনুমোদন ব্যতীত ও আমদানি নিষিদ্ধ বিভিন্ন প্রকার ওষুধ মজুত ও বিক্রির অপরাধে ভ্রাম্যমাণ আদালত মানহা ফার্মেসি-২ এর মালিক মো. সাইফুল ইসলাম বাবুকে (৩০) ৫০ হাজার টাকা জরিমানা করে। একই অভিযোগে বিসমিল্লাহ ফার্মেসি বনানী-২ এর ম্যানেজার মো. শাকিল মিয়াকে (১৮) দেড় লাখ, আমেনা ফার্মেসির ম্যানেজার আজাদ হোসেন সবুজকে (২৮) ৭৫ হাজার, মানহা ফার্মেসি-১ এর ম্যানেজার মো. সাইদুর রহমান মিলনকে (২০) ৫০ হাজার, মক্কা ফার্মেসির ম্যানেজার রনি ঘোষকে (৩১) ৫০ হাজার এবং ঈশান ফার্মেসির ম্যানেজার ইকবাল হোসেন মঞ্জুকে (৬২) ৫ লাখ টাকাসহ মোট ৮ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button