খেলা

ফুটবল কিংবদন্তি পেলেকে সমাহিত করা হবে আজ

ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলের মরদেহ আজ সমাহিত করা হবে।

ব্রাজিলের সান্তোসে মেমোরিয়াল নেক্রোপোল একুমেনিয়া ‘ভার্টিকাল সেমিটারি’ নামে ১৪ তলা বিশিষ্ট ভোল্টের কবরস্থানে সমাহিত করা হবে ফুটবল রাজাকে। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের তথ্যানুযায়ী, এটি বিশ্বের সবচেয়ে উঁচু সমাধিস্থল। ১৪ তলা ভবনের সেমিটেরিতে রয়েছে কফিন রাখার ১৪ হাজার ভল্ট। সেই বহুতল ভবনে একটি জলপ্রপাত ছাড়াও গাড়ির মিউজিয়ামও রয়েছে।

এর আগে, তার প্রাণের ক্লাব সান্তোসের ভিলা বেলমিরো স্টেডিয়ামের মধ্যমাঠে, বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় হবে শেষকৃত্য অনুষ্ঠান।

ক্লাবের তরফ থেকে বলা হয়েছে, পেলে-কে শেষবারের মতো শ্রদ্ধা জানানোর জন্য স্টেডিয়ামের মাঝমাঠে ২৪ ঘণ্টা পেলের মৃতদেহ রাখা হবে। সেখানেই ‘ফুটবল রাজা’-কে শ্রদ্ধাজ্ঞাপন করতে পারবেন জনসাধারণ।

পেলের শেষকৃত্য অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শুধু তার পরিবারের সদস্যরা।

এদিকে, নতুন উৎযাপনেও পেলেকে স্মরণ করেছে ব্রাজিল। সান্তোসের গনজাগা সৈকতে ৮০টি ড্রোনের সমন্বয়ে পেলের ছায়াসহ বিভিন্ন আকৃতি তৈরি করে নতুন বছর বরণ করে ব্রাজিলিয়ানরা।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১টায় সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ব্রাজিলের কিংবদন্তি এই ফুটবলার শেষ নিশ্বাস ত্যাগ করেন। জানা গেছে, কোলন ক্যান্সার ছাড়াও কিডনির জটিলতা এবং শ্বাসতন্ত্রের সংক্রমণে তার মৃত্যু হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button