জাতীয়

অনুমোদনহীন ভবন উচ্ছেদে রাজউকের অভিযান; ১০ লাখ টাকা জরিমানা

রাজধানীর খিলগাঁও বাসাবো এলাকার বিভিন্ন ভবনের অবৈধভাবে বাণিজ্যিক ব্যবহার ও নকশা বহির্ভূত স্থাপনা অপসারণে অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউক। এসময় সরকারী জায়গা দখল করে ভবন নির্মান করায় প্রমোট বিল্ডার্সকে ১০লাখ টাকা জরিমানা করে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট। অবৈধ স্থাপনা উচ্ছেদে এরকম অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছে রাজউক কর্তৃপক্ষ।

২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল সাড়ে এগারটায় রাজধানীর বাসাবো আহম্মদবাগ এলাকায় অনুমোদনহীন অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে নামে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউক। এসময় অনুমোদন না থাকায় ভেঙ্গে ফেলা হয় একটি নির্মাণাধীন ৯ তলা ভবনের বিভিন্ন অংশ।

পরে পাশের এলাকায় সড়কের জায়গা দখল করে বাড়ি করার অভিযোগে আরো একটি বাড়ির বর্ধিত অংশ ভেঙ্গে দেয় রাজউক। তবে ভবন মালিক মানিক মিয়ার অভিযোগ, নকশা থাকার পরেও ব্যক্তিগত দ্বন্দের কারণে প্রভাবশালী মহলের মদদে এই অভিযান চালিয়েছে রাজউক।

অভিযোগ অস্বীকার করে রাজউক জোন ফোরের অথরাইজড অফিসার মোবারক হোসেন নিউজনাউবাংলাকে জানান, ভবন নির্মানে প্রয়োজনীয় কাগজ না থাকায় এ অভিযান চালানো হয়েছে। তিনি বলেন, আমরা একাধিকবার ভবন মালিকদেরকে সতর্ক করেছি। তারপরও তারা নিয়ম নীতির তোয়াক্কা না করেই ভবন নির্মান করছেন। ভবিষ্যতে এ ধরণের অনুমোদনহীন ভবন সনাক্তে নিয়মিত অভিযান পরিচালনা করবো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button