রাজনীতি

বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

নির্বাচনকালীন সরকার পুনঃপ্রবর্তন ও নতুন নির্বাচনের দাবিতে আগামী ৩০ জানুয়ারি সারা দেশে কালো পতাকা মিছিল কর্মসূচি দিয়েছে বিএনপি। এদিন দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসার কথা রয়েছে।

শনিবার বিকালে রাজধানীর নয়াপল্টনে কালো পতাকা মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে এ কর্মসূচির ঘোষণা দেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, ‘দ্বাদশ জাতীয় সংসদ বাতিল, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ, দলের চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে আগামী ৩০ জানুয়ারি দেশের মহানগর, জেলা, থানায় কালো পতাকা মিছিল করবে বিএনপি।

এই ঘোষণার পরই দলটি নেতারা নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম হ্রাস, কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি এবং ‘অবৈধ সংসদ বাতিলের’ দাবিতে নয়াপল্টন থেকে এই মিছিল শুরু হয়। মিছিলটির কাকরাইলের নাইটেঙ্গেল মোড় হয়ে স্কাউট ভবনের পাশে দিয়ে জোনাকি সিনেমা হল হয়ে ফকিরাপুল মোড় ঘুরে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শেষ হওয়ার কথা।

এসময় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির এ সমাবেশে আরও বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, বিএনপি নেতা নিতাই রায় চৌধুরী, অধ্যাপক ডা. এজেএড জাহিদ হোসেন প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button