জাতীয়

নতুন প্রতিমন্ত্রীরা কে কোন মন্ত্রণালয় পেলেন?

দ্বাদশ সংসদের বর্তমান মন্ত্রিসভায় যুক্ত নতুন সাত প্রতিমন্ত্রীর দফতর বণ্টন করা হয়েছে।

শুক্রবার (১ মার্চ) রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

যারা দায়িত্ব পেলেন:

রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য আব্দুল ওয়াদুদকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, নওগাঁ-২ আসনের এমপি শহীদুজ্জামান সরকারকে পরিকল্পনা মন্ত্রণালয়, চট্টগ্রাম-১৪ আসনের এমপি নজরুল ইসলাম চৌধুরীকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।

অন্যদিকে সংরক্ষিত নারী আসনের এমপি বেগম রোকেয়াকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, সংরক্ষিত নারী আসনের এমপি বেগম শামসুন নাহারকে শিক্ষা মন্ত্রণালয়, সংরক্ষিত নারী আসনের এমপি বেগম ওয়াসিকা আয়শা খানকে অর্থ মন্ত্রণালয় এবং সংরক্ষিত নারী আসনের এমপি বেগম নাহিদ ইজাহার খানকে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।

এর আগে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দিকে বঙ্গভবনে নতুন প্রতিমন্ত্রীদের শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।

তারও আগে শুক্রবার বিকেলে মন্ত্রিসভায় নতুন সাত প্রতিমন্ত্রীকে নিয়োগ দেন রাষ্ট্রপতি। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

এতে বলা হয়, সংবিধানের ৫৬ অনুচ্ছেদের (২) দফা অনুযায়ী রাষ্ট্রপতি শুক্রবার সাতজনকে সরকারের প্রতিমন্ত্রী পদে নিয়োগ দিয়েছেন।

উল্লেখ্য, চলতি বছরের ১১ জানুয়ারি টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রীসহ মোট ৩৭ জন সদস্য নিয়ে সরকার যাত্রা শুরু করে। নতুন ৭ জন যুক্ত হওয়ায় মন্ত্রিসভার আকার দাঁড়িয়েছে ৪৪ সদস্যের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button