জাতীয়রাজনীতি

দেশে পৌঁছেছে মওদুদের মরদেহ

দেশে পৌঁছেছে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য, চার দলীয় জোট সরকারের সাবেক মন্ত্রী ও বর্ষীয়ান নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ ।

বৃহস্পতিবার (১৮ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার মরদেহ পৌঁছায়। দলের চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সময় মওদুদ আহমদের মরদেহ গ্রহণ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন,ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস-চেয়ারম্যান মোহাম্মাদ শাজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুকসহ বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এদিকে, দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের মরদেহ গ্রহণ করতে এসে আবেগে আপ্লুত হয়ে পড়েন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সন্ধ্যায় হযরত শাহজালাল বিমানবন্দরের ৮ নম্বর গেটে গণমাধ্যম কর্মীদের সাথে আলাপকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদের চলে যাওয়া দেশ ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি। গণতান্ত্রিক আন্দোলন জোরদার করে তার শূন্যতা পূরণ করা হবে। তিনি বলেন, তার চলে যাওয়া শুধু বিএনপি নয় সমগ্র জাতির জন্য অপূরণীয় ক্ষতি।

ফখরুল বলেন, দেশের মানুষের দাবি আদায়ের আন্দোলন-সংগ্রামে জন্য ৩২টি মামলা দেয়া হয়েছে তার নামে।

বিমানবন্দর থেকে মওদুদ আহমদের মরদেহ গুলশানে ইউনাইটেড হাসপাতালে নেয়া হবে। ওই হাসপাতালের হিমঘরে রাখা হবে মরদেহ।

আগামীকাল শুক্রবার (১৯ মার্চ) সকাল ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনারে মওদুদ আহমদের মরদেহ রাখা হবে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য। সকাল ১০টায় হাইকোর্ট প্রাঙ্গনে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্বিতীয় জানাজা ও দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন। তার পর মরদেহ নেয়া হবে মওদুদ আহমদের গ্রামের বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মানিকপুরে।

নোয়াখালীর কবিরহাট ডিগ্রি কলেজ মাঠে নামাজে বেলা আড়াইটায় তৃতীয় জানাজা এবং বিকাল ৪ টায় বসুরহাট কোম্পানীগঞ্জ সরকারি মুজিব মহাবিদ্যালয় মাঠে জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর বিকেল সাড়ে ৫টায় মানিকপুর কোম্পানিগঞ্জ নিজ বাসভবনের সামনে সর্বশেষ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের পাশেই শায়িত হবেন প্রবীণ এই রাজনীতিক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button