জাতীয়

কনক হত্যার সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক উপ-কমিটির সদস্য উমামা বেগম কনককে কুপিয়ে হত্যার
ঘটনার সুষ্ঠু ও দ্রুত বিচারের আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
রোববার সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রীর বাসভবনে দেখা করেন  সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ । এ সময় কনক হত্যার সুষ্ঠু বিচার ও দ্রুত বিচার ট্রাইবুনালে অন্তর্ভুক্ত করার দাবী জানান তারা।
আসাদুজ্জামান খান কামাল সুষ্ঠু ও দ্রুত বিচার ট্রাইবুনালের অন্তর্ভুক্ত করার আশ্বাস দেন।
এ সময় উপস্থিত ছিলেন, সাবেক ছাত্রলীগ নেত্রী ও সংসদ সদস্য( সংরক্ষিত) রুবিনা মীরা, শামীমা দোলা, সাজ্জাদ হোসেন, আবুল ফজল রাজু ও সোহেলী সুলতানা ইকো উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, শনিবার (২৪ এপ্রিল)  পল্লবী থানার মিরপুর ডিওএইচএস, ৭৪৩ নম্বর বাসায় ওমর ফারুক বটি দিয়ে তার স্ত্রী উমামাকে এলোপাতাড়ি কোপান। এরপর গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। অবস্থার অবনতি হলে সেখান থেকে ঢাকা মেডিকেবল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (২৪ এপ্রিল) ভোর সাড়ে ৫টার দিকে তার মৃত্যু হয়।

এ ঘটনায় তার পরিবার বাদী হয়ে রাজধানীর পল্লবী থানায় উমামা বেগম কনকের স্বামীর বিরুদ্ধে মামলা করেন। এরপর শনিবারই ওমর ফারুককে বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত ধারালো বটি ও ফল কাটার চাকু উদ্ধার করে পুলিশ।

হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন স্বামী ওমর ফারুক। জবানবন্দি গ্রহণ শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার (২৫ এপ্রিল) ওমর ফারুককে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় ওমর সেচ্ছ্বায় হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিতে রাজি হন। ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি তার জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। ওমর ফারুকের পক্ষে কোনো আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button