জাতীয়

সদ্য প্রয়াত সদস্যদের জন্য, ফটোগ্রাফিক অ্যাসোসিয়েশনের স্মরণসভা

সদ্য প্রয়াত সদস্য ও সদস্যদের পিতা মাতা ভাই বোন ও স্বজনদের ইন্তেকালে এক শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ ফটোগ্রাফিক অ্যাসোসিয়েশন।

গত শুক্রবার বাদ আসর মিরপুরের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত এই শোক সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রয়াতদের কর্মময় জীবন নিয়ে আলোচনা করেন, বিপিএ সভাপতি সানোয়ার হোসেন পাটোয়ারী, সাবেক সভাপতি আককাস মাহমুদ, বিপিএর সহ-সভাপতি ও ট্রেজারার মোহাম্মদ জাহাংগির আলম,সাবেক পরিচালক আসাদুজ্জামান পান্না, সফিকুল ইসলাম সফি প্রমূখ।

আলোচনায় অংশ নিয়ে সানোয়ার হোসেন পাটোয়ারী প্রয়াত শাহনুর আলম খন্দকারের সাংগঠনিক দক্ষতার প্রশংসা করে বলেন, শাহনুর ভাই একজন দক্ষ সংগঠক ছিলেন। শাহনুর আলম খন্দকারের অনুপ্রেরণাতেই আমি বিপিএ’র নেতৃত্বে আসি।

বিপিএর সাবেক সভাপতি আককাস মাহমুদ শাহনুর আলম খন্দকারের বিপিএর প্রতি ভালোবাসা এবং দায়বদ্ধতার প্রসঙ্গে বলেন, শাহনুর ভাই সুদুর মিরপুর থেকে অন্য পরিচালকদের সাথে করে নিয়ে বিপিএর হাটখোলা অফিসে বোর্ড মিটিং এ পৌঁছতেন সঠিক সময়ে যার ফলশ্রুতিতে বিপিএ বোর্ড মিটিং এ কোনদিন কোরাম সংকট হতো না।

বিপিএর প্রতিটি কর্মসূচিতে তিনি সক্রিয় ভূমিকা রাখতেন দক্ষতার সাথে।

আককাস মাহমুদ বিপিএর নেতাদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনারা দৃস্টি রাখবেন যেন বিপিএ পরিবারের কোন সদস্য বা তাদের স্ত্রী পুত্র কন্যারা আপনাদের আচরনে মনোকস্ট বা তাদের সম্মানহানি না হয়।

আককাস মাহমুদ সদ্য প্রয়াত শাহনুর আলম ও প্রবীর সাহার আত্মার শান্তি কামনা করেন এবং সম্প্রতি প্রয়াত বিপিএ নেতা সিম্পেক্সের ফজুলল হকের মা, কামরুল হাসানের মা, সফির আহমেদের মা এবং দেলোয়ার হোসেনর বাবাসহ বিপিএর যে সকল সদস্যদের প্রিয় স্বজনরা ইন্তেকাল করেছেন তাদের সকলের আত্মার শান্তি কামনা করেন।

বিপিএর সহ-সভাপতি মো: জাহাংগির আলম একজন সল্পবাসী মানুষ ছিলেন কিন্তু তার সাংগঠনিক দক্ষতা ছিলো অতুলনীয়।

বিপিএর সাবেক পরিচালক আসাদুজ্জামান পান্না প্রয়াত শাহনুর আলমের সাথে নিজের গভীর সম্পর্কের প্রসঙ্গে বলেন, তিনি একজন সরল ও সফল সংগঠক ছিলেন। তিনি একটি ঐক্যবদ্ধ ও শক্তিশালী বিপিএ গঠনের উপর জোড় দেন।

বিপিএর সাবেক পরিচালক সফিকুল ইসলাম সফি শাহনুর আলম খন্দকারের আত্মার শান্তি কামনা করে বলেন, শাহনুর ভাই খুব বড় মনের মানুষ ছিলেন এবং বিপিএর প্রতি তার ভালোবাসা সকলের জন্য শিক্ষনীয় হয়ে থাকবে।

স্মরণ সভার আয়োজক বিপিএর সাবেক সহ সভাপতি বশির আহমেদ বকুলের পরিচালনায় এই দোয়া ও স্মরণ সভায় বিপিএর উপদেস্টা সৈয়দ নাসিমুল হোসেন হুমায়ুন সহ বিপুল সংখ্যক বিপিএ সদস্য ও ব্যাক্তিগন উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button