জাতীয়

করোনার প্রভাবে বাধাগ্রস্ত পদ্মাসেতু ও রেল সংযোগের কাজ

চায়না রেলওয়ে গ্রুপ লিমিটেডের (সিআরইসি) পদ্মাসেতু রেললাইন প্রকল্প পরিচালক ওয়ান কুন জানিয়েছেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রভাবে পদ্মাসেতু ও সেতুর রেল সংযোগের কাজ কিছুটা বাধাগ্রস্ত হচ্ছে ।তবে প্রকল্পের কাজ দ্রুত সম্পন্ন করার জন্য সাপ্তাহিক ছুটির দিনগুলোতেও কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

মেট্র রেল

বুধবার (৪ মার্চ) কেরাণীগঞ্জের জাজিরা এলাকায় প্রতিষ্ঠানটির প্রকল্প কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন ওয়ান কুন।

তিনি বলেন, কিছু ব্যবসাপ্রতিষ্ঠান এখন চীনে সম্পূর্ণ কার্যক্রম পরিচালনা বন্ধ রেখেছে। পাশাপাশি কিছু কর্মকর্তার অ্যাপিডেমিক সেন্টার ছেড়ে যাওয়ার অনুমতি নেই। কাজের সুবিধার্থে রেল প্রকল্পের প্রয়োজনীয় সরঞ্জামাদি এখন ভিন্নভিন্ন দেশ থেকে আমদানি এবং সরবরাহ নিশ্চিত করার জন্য লজিস্টিক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যোগাযোগ আরও শক্তিশালী করা হচ্ছে। কাজের ধারাবাহিকতা বজায় রাখতে করোনা ভাইরাসের প্রভাব প্রশমনে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে সিআরইসি।

তা ছাড়া প্রকল্পের যেসব চীনা কর্মকর্তা ছুটি কাটাতে হুবেই প্রদেশে গিয়েছেন তাদের ছুটি এখন বলবৎ আছে। হুবেই প্রদেশে বাংলাদেশ থেকে আগত এসব কর্মকর্তাদের বাংলাদেশে ফিরে যাওয়ার ব্যাপারে বাংলাদেশ সরকারের নিষেধাজ্ঞা রয়েছে। আর যারা আসার অনুমতি পাচ্ছে তাদের বাংলাদেশে আসার পরে দুই সপ্তাহ কোয়ারান্টাইন পর্যবেক্ষণে রাখা হচ্ছে।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক শামসুজ্জামান, চীনা দূতাবাসের অর্থনৈতিক ও বাণিজ্যিক কাউন্সিলর লিউ ঝেনহুয়া, বাংলাদেশ রেলওয়ের পিবিআরএলপির প্রকল্প পরিচালক গোলাম ফখরুদ্দিন, সিআরইসির পদ্মাসেতুর রেল সংযোগ প্রকল্প (পিবিআরএলপি) পরিচালক লিউ জিয়ানহুয়া প্রমুখ।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button