জাতীয়

শস্যচিত্রে বঙ্গবন্ধু

১২ লাখ ৯২ হাজার বর্গফুট, দৈর্ঘ্য ৪০০ মিটার এবং প্রস্থ ৩০০ মিটার জায়গা জুড়ে, গাঢ় বেগুনী ও সবুজ ক্যানভাসে ফুটিয়ে তোলা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি।

বগুড়ার শেরপুর উপজেলার নিভৃত পল্লী বালেন্দা গ্রামের এ প্রতিকৃতি দেখে অভিভূত গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের বাংলাদেশ প্রতিনিধিরা।

মঙ্গলবার (৯ মার্চ) দুপুরে শস্যচিত্রে বঙ্গবন্ধুর প্রতিকৃতি দেখতে সরেজমিন পরিদর্শন আসেন সংস্থাটির দুই সদস্য। এরা হলেন- শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য (ভিসি) প্রফেসর ড. কামাল উদ্দিন আহম্মদ ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় পরিষদের উদ্যোগে এবং বেসরকারি কোম্পানি ন্যাশনাল এগ্রিকেয়ারের সহযোগিতায় ‘শস্যচিত্রে বঙ্গবন্ধুর’ প্রতিকৃতি তৈরিতে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের সব শর্তই পূরণ হয়েছে বলে মন্তব্য করেছেন প্রফেসর ড. কামাল উদ্দিন আহম্মদ।

তিনি বলেন, ‘দুই জাতের ধানের চারায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিচ্ছবি ফুটে উঠেছে। তাই আগামী তিনদিনের মধ্যে লন্ডনস্থ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন পাঠানো হবে। আর সাতদিনের মধ্যেই ফলাফল জানা যাবে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button