করোনাজাতীয়

ঘরে নয়তো কবরে সিদ্ধান্ত আপনার: র‌্যাব ডিজি

সরকারের পক্ষ থেকে বারবার দূরত্ব বজায় রাখার কথা বলা সত্ত্বেও অনেকেই তা মানছেন না। ন্যূনতম প্রয়োজনে বাইরে যাওয়া, আড্ডা দেওয়া, অনর্থক ঘোরাঘুরি করছেন অনেকেই। অকারণে ঘরের বাইরে না যাওয়ার অনুরোধ জানিয়েছেন র‌্যাবের বিদায়ী মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। এ সময় তিনি বলেন, এখন আপনি ঘরে থাকবেন নাকি কবরে যাবেন এই সিদ্ধান্তটা আপনার।

সোমবার (১৩ এপ্রিল) দুপুরে র‌্যাব মহাপরিচালক হিসেবে গণমাধ্যমকর্মীদের সঙ্গে শেষ সংবাদ সম্মেলনে (অনলাইন) এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি আরো বলেন, করোনা সংকটে যারা ত্রাণ নিয়ে ৯-৬ করছেন তাদের হুঁশিয়ারি করে বলতে চাই, ত্রাণ নিয়ে কোনো প্রকার নয়-ছয় করতে দেবো না। ধরতে পারলে তাৎক্ষণিক দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে।

র‌্যাবের বিদায়ী মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, ‘সামাজিক দূরত্ব বজায় রাখা নাগরিক দায়িত্ব। বল প্রয়োগের চাইতে বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে নিজেকে, পরিবারকে ও দেশকে রক্ষার স্বার্থে শারীরিক দূরত্ব নিশ্চিত করা।

র‌্যাব মহাপরিচালক বলেন, গ্লোবাল ফোবিয়া করোনা মহামারির হুমকি ধনী-গরিব সবার জন্য সমান। তাই সর্বসাধারণের জন্য অনুরোধ থাকবে এই ক্রাইসিসের মধ্যে নিজের কথা ভাবুন, দেশের কথা ভাবুন, পরিবারের কথা ভাবুন, শারীরিক দূরত্ব বজায় রাখুন। এই দায়িত্ব কেবল একার নয়, সবার।

বেনজীর আহমেদ বলেন, আমি ঢাকা মহানগর পুলিশে দীর্ঘদিন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছি। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে একটি ক্রান্তিকালে র‌্যাব মহাপরিচালক হিসেবে দায়িত্বভার দিয়েছিলেন। আমি বিগত পাঁচ বছর তিন মাস মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছি। র‌্যাবের ন্যায় ও ন্যায্য কাজের প্রতি গণমাধ্যম সর্বাত্মক সহযোগিতা করেছে। এজন্য আমি মহাপরিচালক হিসেবে গণমাধ্যম এবং গণমাধ্যমকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

বেনজীর বলেন, আগামীকাল বাংলা নববর্ষ। এবারের নববর্ষের মেজাজ একেবারেই ভিন্ন। করোনা ক্রাইসিস মুহূর্তে আমি সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানাচ্ছি এবং সামাজিক তথা শারীরিক দূরত্ব বজায় রাখতে অনুরোধ করছি।

গত ৮ এপ্রিল র‌্যাবের মহাপরিচালক ড. বেনজীর আহমেদ পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ দেওয়া হয়। আগামী ১৫ এপ্রিল তিনি তার দায়িত্ব গ্রহণ করার কথা কথা রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button