জাতীয়

এবার গণকমিশনের অর্থের উৎস অনুসন্ধানে আলেমদের স্মারকলিপি

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি সমন্বয়ে গঠিত গণকমিশনের অর্থের অনুসন্ধানের দাবিতে দুর্নীতি দমন কমিশনে স্মারকলিপি দিয়েছে ইসলামিক কালচারাল ফোরাম বাংলাদেশ।

ঠিক এর দুই সপ্তাহ আগে ওই গণকমিশন দেশের ইসলামি বক্তা ও আলেমদের ‘ধর্ম ব্যবসায়ী’ উল্লেখ করে ১১৬ আলেমের বিরুদ্ধে দুদকে শ্বেতপত্র জমা দিয়েছিল।

সোমবার (২৩ মে) ফোরামের প্রধান উপদেষ্টা গাজীপুর দেওনার পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরীর নেতৃত্বে দুদক চেয়ারম্যান মঈনউদ্দিন আবদুল্লাহ বরাবর এই স্মারকলিপি দেওয়া হয়।
তিন দফা দাবিতে দেওয়া এ স্বারকলিপি গ্রহণ করেন দুদক সচিব মো. মাহবুব হোসেন।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মিজানুর রহমান চৌধুরী বলেন, কওমি মাদরাসাতে সাধারণত নিম্নবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের ছেলে-মেয়েরা বেশি পড়াশোনা করে। সরকারি অনুদান না নিয়েই শিক্ষিত জাতি গঠনে আমরা নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছি, অথচ আমাদের উৎসাহ না দিয়ে তারা (গণকমিশন) উদ্দেশ্যপ্রণোদিতভাবে সরকারের সঙ্গে সংঘাত ঘটানোর চেষ্টা করছে।

তিনি বলেন, যারা আমাদের রাজপথে নামতে বাধ্য করছে তাদের অভিযোগ প্রত্যাহার করতে এবং আয়-ব্যয় ও অর্থের উৎস খুঁজে বের করতে আমরা দুদককে অনুরোধ জানিয়েছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন, ইসলামিক কালচারাল ফোরাম বাংলাদেশের সেক্রেটারি জেনারেল মাওলানা মো. নাজমুল হক, নির্বাহী সদস্য মাওলানা আবু জাফর কাসেমী, মাওলানা মানসূরুল হক, মাওলানা আবুল কাসেম আশরাফী, মাওলানা রিয়াদুল ইসলাম, মুফতি আব্দুর রাজ্জাক কাসেমী, মুফতি ওয়াহিদুল আলম, মুফতি আব্দুর রহিম, আলহাজ ফজলুল হক ও মাওলানা মোতাহার উদ্দিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button