রাজনীতি

ময়মনসিংহের বিভিন্ন স্থানে স্বেচ্ছাসেবক লীগের গণসংযোগ ও শীতবস্ত্র বিতরণ

ময়মনসিংহের বিভিন্ন স্থানে, নৌকা মার্কার পক্ষে গণসংযোগ ও শীতবস্ত্র বিতরণ করেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ।

১১ ফেব্রুয়ারী রোজ বৃহস্পতিবার বেলা ১১ঃ৩০ টায় ত্রিশাল পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আলহাজ্ব নবী নেওয়াজ সরকার এর নৌকা মার্কার সমর্থনে আয়োজিত পথসভায় অংশ নেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ।

এসময় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক জননেতা আফজালুর রহমান বাবু।

বেলা ১২ঃ৩০ টায় দিঘারকান্দা কাদুর বাড়ীর অপর পাশে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করেন নেতৃবৃন্দ।

বেলা ০১ঃ৩০ টায় ময়মনসিংহ শহরের বাউন্ডারি রোডে মহানগর স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত পথসভায় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক জননেতা আফজালুর রহমান বাবু।

বিকাল ০৪ঃ০০ টায় ফুলপুর পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী শশধর সেন এর নৌকা মার্কার সমর্থনে ফুলপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত পথসভায় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যিনি কর্মগুণে বাংলার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। তার নির্দেশে করোনা মোকাবেলায় আওয়ামী লীগ সরকারের গৃহীত পদক্ষেপ আন্তর্জাতিক মহলে প্রশংসা পেয়েছে। করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকে ভয়কে জয় করে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা দেশব্যাপী নিরবিচ্ছিন্ন ভাবে মানুষের সেবায় নিয়োজিত ছিল। বৈশ্বিক করোনা মহামারীতে যখন সারা পৃথিবীতে অর্থনৈতিক মন্দাভাব ঠিক সেসময় জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন অগ্রগতির চাকা সচল রেখেছেন।

তিনি বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতির বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা ইতিহাস ঐতিহ্য সংস্কৃতির বিরুদ্ধে ভ্রান্ত ফতোয়া দিয়ে ধর্মপ্রাণ মানুষকে বিভ্রান্ত করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়! তাদেরকে সামাজিকভাবে প্রতিহত করতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

তিনি ফুলপুর পৌরসভা নির্বাচনে শশধর সেন কে নৌকা মার্কায় ভোট দিয়ে বিপুল ভোটে বিজয়ী করার আহ্বান জানিয়ে বলেন, শশধর সেন নির্বাচিত হলে ফুলপুর পৌরসভা আধুনিক উন্নত সমৃদ্ধ পৌরসভা হবে। নাগরিক সকল সুবিধা নিশ্চিত হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এদেশের মানুষের জন্য প্রতিদিন ১৮ ঘন্টা পরিশ্রম করেন। বৈশ্বিক করোনা মহামারী, বন্যা, ঘূর্নিঝড় ও সাম্প্রদায়িক অপশক্তির শত ষড়যন্ত্র মোকাবেলা করে তিনি দেশের অর্থনীতির চাকা সচল রেখেছেন। নারীর অধিকার প্রসঙ্গে বলেন, পৃথিবীতে যাহা কিছু কল্যাণকর, তার অর্ধেক করেছেন নারী, অর্ধেক করেছেন নর। নারী পুরুষের যোগ্য মর্যাদা নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। স্বাধীনতা বিরোধী চক্র নারী শিক্ষা, নারী নেতৃত্বের বিরুদ্ধে ভ্রান্ত ফতোয়া দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে! দেশে ৫ বার বন্যা হয়েছে, বৈশ্বিক করোনা ভাইরাসের সংক্রমনে কর্মহীন মানুষের মাঝে সরকারি ও বেসরকারিভাবে খাদ্য অর্থ সহায়তা দেওয়া হয়েছে। কোথাও কেউ না খেয়ে মারা যায়নি! উত্তরবঙ্গে এখন আর মঙ্গা নেই। স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা দেশব্যাপী কর্মহীন মানুষ কে খাদ্য সহায়তা দিয়েছে। কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছে, করোনা রোগীর লাশ গোসল জানাজা দাফন ও সৎকার করেছে! করোনা রোগী ও লাশ বহনের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস দিয়ে সেবা দিয়েছে। ঘরবন্দী অসুস্থ মানুষকে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ দেওয়ার জন্য কল সেন্টার ০৯৬১১৯৯৯৭৭৭ চালু করে বিনামূল্যে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ সেবা দিয়েছে। মহান সংসদে জননেত্রী শেখ হাসিনা স্বেচ্ছাসেবক লীগের ভূয়সী প্রশংসা করেছেন। তিনি স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি তিনি অসীম কৃতজ্ঞতা জানান। জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে।

তিনি আসন্ন ফুলপুর পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী শশধর সেন কে নৌকা মার্কায় বিপুল ভোটে বিজয়ী করার আহ্বান জানিয়ে বলেন, শশধর সেন নির্বাচিত হলে ফুলপুর পৌরসভা কে একটি উন্নত সমৃদ্ধ পৌরসভায় পরিণত করা হবে।

এসময় আরো বক্তব্য রাখেন মেয়র পদপ্রার্থী শশধর সেন, সংগঠনের সহ সভাপতি মজিবুর রহমান স্বপন, সাংগঠনিক সম্পাদক ফরিদুর রহমান খান ইরান, শ্রম বিষয়ক সম্পাদক ইফতেখার হোসেন পলাশ, ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম সফিক, কৃষি বিষয়ক সম্পাদক সারোয়ার মোর্শেদ আকন্দ জাস্টিজ, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল মনি, মৎস ও প্রাণী সম্পদ বিষয়ক সম্পাদক ইঞ্জিঃ মাহবুবুর রহমান হেলাল, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেন কবির, কার্যনির্বাহী সদস্য গোলাম রাব্বানী, সৈয়দ এহতেশামুল হক সুমন সহ কেন্দ্রীয় ও স্থানীয় বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button