আন্তর্জাতিক

বউ পেটানোর পরামর্শ দিলেন নারী মন্ত্রী; পদত্যাগের দাবি জানিয়েছেন নারী সংস্থা

বউ কথা না শুনলে বউকে আলতো করে পিটুনি দেওয়ার পরামর্শ দিয়েছেন মালয়েশিয়ার নারী ও পরিবার কল্যাণ বিষয়ক উপমন্ত্রী সিতি জাইলাহ মোহাম্মদ ইউসুফ।

তিনি বলেছেন, স্বামীর উচিত স্ত্রীকে বুঝিয়ে দেওয়া যে, তিনি প্রয়োজনে কঠিন হতে পারেন।স্ত্রীর চারিত্রিক পরিবর্তন চাইলে সেটাও স্বামীর বুঝিয়ে দেওয়া উচিত বলে মন্তব্য করেন এই নারী মন্ত্রী। খবর: ডেইলি মেইল।

ইনস্টাগ্রামে এক ভিডিও পোস্ট করে এ পরামর্শ দেন তিনি। ওই ভিডিওতে জাইলাহ ইউসুফ আরও বলেন, যেসব নারী কথা শোনেন না, স্বামীর উচিত তাদের শাসন করা। শাসনে কাজ না হলে তিন দিন আলাদা বিছানায় শোয়া উচিত। তারপরও স্ত্রী বাধ্য না হলে, তার গায়ে হাত দিতে পারেন স্বামী। অল্প মারধরও করতে পারেন। এর ফলে স্ত্রী অনুভব করবেন, স্বভাব পরিবর্তন না হলে স্বামী কতটা কঠিন হতে পারেন।

নারীদের প্রতি মন্ত্রী পরামর্শ দেন, স্বামী অনুমতি দিলেই কেবল তার সঙ্গে কোনো বিষয়ে কথা বলা উচিত। ভিডিওতে তাকে বলতে শোনা যায়, স্বামীর মর্জি বুঝে, তার খাওয়া-দাওয়া শেষ হওয়ার পর, যখন স্বামী অবসর সময় কাটাচ্ছেন, তখন তার সঙ্গে কথা বলুন। কোনো বিষয় তোলার আগে অনুমতি চেয়ে নেবেন।

এদিকে জাইলাহর এই ভিডিও বার্তার তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন নেটিজেনরা। তাদের মতে, একজন নারীর মানবাধিকার নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন ইউসুফ।

এক নেটিজেন বলেছেন, পুরুষ, নারী, শিশু বা পশু কাউকেই মারার অধিকার থাকতে পারে না কোনো মানুষের। লজ্জাজনক মন্তব্য!

আরেক নেটিজেন বলেন, ছি! আপনি একজন মন্ত্রী! এমন মন্তব্য কী ভাবে করতে পারলেন! আপনার উচিত পদত্যাগ করা।

তবে শুধু নেটিজেনরাই নয়, মালয়েশিয়ার একটি মানবাধিকার সংগঠন ও নারী অধিকার নিয়ে কাজ করা একাধিক স্বেচ্ছাসেবী সংস্থাও ওই ভিডিও বার্তার নিন্দা জানিয়েছেন এবং মন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button