জাতীয়শিক্ষা

প্রশ্নপত্র ফাঁস: উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরখাস্ত

কুড়িগ্রামর জেলার ভূরুঙ্গামারীতে চলতি এসএসসি পরীক্ষার চাঞ্চল্যকর প্রশ্ন ফাঁসের ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জানা গেছে, দায়িত্বে অবহেলা এবং অসদাচরণের দায়ে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উপ পরিচালক (সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত আদেশের বরাত দিয়ে কুড়িগ্রাম জেলা শিক্ষা অফিসার শামছুল আলম জানান, চলমান এসএসসি পরীক্ষায় ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (চলতি দায়িত্ব) মো. আব্দুর রহমানকে দায়িত্ব অবহেলার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হলো।

এছাড়া অপর এক বিজ্ঞপ্তিতে জানানো হয় স্থগিত ৪টি পরীক্ষার প্রশ্নপত্রের সাথে নতুন করে জীব বিজ্ঞান (তত্ত্বীয়) এবং উচ্চতর গণিতসহ (তত্ত্বীয়) মোট ৬টি বিষয়ের ইতোপূর্বে সরবরাহকৃত প্রশ্নপত্র বাতিল করা হলো।

তাই আগামী ২৪ সেপ্টেম্বরের মধ্যে উক্ত বাতিলকৃত প্রশ্নপত্রসমুহ ট্রেজারি অফিসসমুহে কঠোর নিরাপত্তার সঙ্গে আলাদা করে পৃথক ট্রাঙ্কে সংরক্ষণের জন্য অনুরোধ করা হলো। রংপুর বিভাগের জেলা প্রশাসককে এ অনুরোধ জানানো হয়।

উল্লেখ্য, এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় গত মঙ্গলবার ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফর রহমানসহ তিন শিক্ষককে গ্রেফতার করে এবং গণিত, কৃষি, পদার্থ বিজ্ঞান ও রসায়ন বিজ্ঞানের প্রশ্নপত্র উদ্ধার করা হয়। পরে দিনাজপুর শিক্ষা বোর্ড ওই ৪টি পরীক্ষা স্থগিত ঘোষণা করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button