সাহিত্য ও বিনোদন

প্রিন্সেস ডায়ানার চরিত্রে অভিনয় করছেন ক্রিস্টিন স্টুয়ার্ট

‘স্পেন্সার’ ছবিতে রাজকুমারী ডায়ানার চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন ‘টোয়ালাইট’ খ্যাত ক্রিস্টিন স্টুয়ার্ট ।

হলিউড কেন্দ্রিক বিভিন্ন সংবাদ মাধ্যম অনুসারে রয়টার্স এ তথ্য জানান।

রাজকুমারী ডায়ান ছিলেন রূপকথার গল্পের মতোই। দেখতেও ছিলেন নজর কাড়া সুন্দরী। কিন্তু বাস্তবে বৃটিশ রাজ পরিবারের সদস্য হওয়ার পরও তিনি সাধারণ মানুষের মতোই জীবন যাপন করতেন। এবং সাধারণ জীবন যাপনের জন্য প্রিন্স চার্লসের সঙ্গে বিচ্ছেদ ঘটান রাজকুমারী ডায়না। প্রিন্স চার্লসের সঙ্গে লেডি ডায়ানা স্পেন্সারের বিয়ে হয় ১৯৮১ সালে। ১৯৯২ সালে তাদের ছাড়াছাড়ি হয়, বিচ্ছেদ ঘটে ১৯৯৬ সালে। পরের বছর প্যারিসে এক সড়ক দুর্ঘটনায় মারা যান এই রাজকুমারী।

১৯৯০ সালের সেই বাস্তব রাজকুমারীর চরিত্রেই রূপদানের জন্য নির্বাচিত হয়েছেন গত বছর মুক্তি পাওয়া চার্লিস অ্যাঞ্জেল’স খ্যাত অভিনেত্রী ক্রিস্টিন স্টুয়ার্ট।

পরিচালক পাবলো লারাইন স্টুয়ার্ট সম্পর্কে বলেন, “সে হচ্ছে এই সময়ের একজন দুর্দান্ত অভিনেত্রী।”

ছবির শুটিং হবে ইংল্যান্ডের সান্ড্রিংহাম’য়ে। গল্প সাজানো হয়েছে এমনভাবে যেখানে দেখানো হবে, ডায়ানা এক সময় বুঝতে পারে যে তার বিয়েটা ঠিক কাজ করছে না।

ডেডলাইন’ পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে লারাইন বলেন, “গল্পের মধ্যে আমরা দেখাতে চাই কীভাবে একজন নারী, রাণী না হওয়ার সিদ্ধান্ত নেয়।”

তিনি আরও বলেন, “প্রিন্স চার্লসের সঙ্গে পরিচিত হওয়ার আগে যেমন ছিল তার জীবন সেই জীবনেই ফিরে যেতে চায় সে। এভাবেই গল্পের মাধ্যমে ডায়ানার জীবন তুলে ধরা হবে।”

ডায়ানার পারিবারিক পদবি অনুসারে ছবির নাম রাখা হয়েছে ‘স্পেন্সার’।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button