জেলার খবর

প্রধানমন্ত্রী’র ডিজিটাল বিপ্লব স্মার্ট বাংলাদেশে পরিণত হচ্ছে: রবীন্দ্র উপাচার্য

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের শাহজাদপুরে রংধনু মডেল স্কুলে ‘ডিজিটাল পাঞ্চ কার্ড’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

আজ বুধবার ৮ নভেম্বর, এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ব্যক্তিগত সাহস ও প্রজ্ঞা দিয়ে বাংলাদেশে ২০০৮ সালে ডিজিটাল বিপ্লব শুরু করেছিলেন, সেই বিপ্লব আজ পরিণত হয়ে স্মার্ট বাংলাদেশের দিকে যাচ্ছে। আইসিটি নির্ভর কর্মতৎপরতাকে প্রসারিত করার ক্ষেত্রে তার এই অবদানের সুফল আজ আমরা পাচ্ছি এবং ভবিষ্যতেও পাবো। আজকের এই রংধনু স্কুলের সবার পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে আমরা ধন্যবাদ জানাই ও দীর্ঘায়ু কামনা করি।’

রবীন্দ্র উপাচার্য বলেন, রংধনু স্কুলের এই ডিজিটাল পাঞ্চ কার্ডটির অর্থ হচ্ছে আমরা বদলে যাচ্ছি, আমরা বদলে যেতে চাই এবং আমরা বদলে যাওয়াকে গ্রহণ করেছি। তিনি বলেন এই ডিজিটাল পাঞ্চ কার্ডের মাধ্যমে শিক্ষার্থীদের অভিভাবকেরা তাদের সন্তানদের উপস্থিতি ও নিরাপত্তা সম্পর্কে নিশ্চিত হতে পারবেন।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভাকে মূল্যায়ন করার জন্য বছরে একটি পরীক্ষা গ্রহণ করে তাদেরকে মূল্যায়ন করলে তার সঠিক মূল্যায়ন হয় না, যারফলে সরকার শিক্ষার নতুন একটি ধারায় জাতীয় শিক্ষাক্রম চালু করেছেন, তা আমাদের গ্রহণ করতে হবে।

প্রফেসর শাহ্ আজম বলেন, শিক্ষার্থীর ভিতরে যে সংকট ও সম্ভাবনা আছে সেগুলোকে খুঁজে বের করে তাদের সহযোগিতা করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের একটি অভিলক্ষ তৈরি করেছেন ২০৪১ সালের বাংলাদেশ হবে উন্নত অর্থনীতির দেশ এবং স্মার্ট বাংলাদেশ। প্রযুক্তি নির্ভর একটি সক্ষম ও স্মার্ট অর্থনীতির দেশ তৈরি করতে হলে আমাদের সক্ষম জনসম্পদ ও একটি সক্ষম প্রজন্ম তৈরি করতে হবে’। এটি সম্ভব হবে, যদি আমরা নতুন প্রজন্মকে বিকশিত করতে পারি। এর মাধ্যমেই আমরা বঙ্গবন্ধুর ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা বিনির্মাণে সক্ষম হবো।

অনুষ্ঠানে শাহজাদপুর পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী, রংধনু মডেল স্কুলের পরিচালক শাহিনসহ শাহজাদপুরের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button