রাজনীতি

রাস্তা বন্ধ করে বিএনপিকে সমাবেশ করতে দেওয়া হবে না: কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাস্তা বন্ধ করে বিএনপিকে আর সমাবেশ করতে দেওয়া হবে না, আওয়ামী লীগও করবে না।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ দলটির কেন্দ্রীয় কার্যালয়ে তিনি এ জানান।

এ সময় তিনি আরও বলেন, ‘লণ্ডন থেকে আদেশ আসে। ফর্মায়েস আসে৷ মির্জা ফখরুলকে সে দায়িত্ব পালন করতে হবে। চাকরি রক্ষার জন্য।

১০ ডিসেম্বরের মহাসমাবেশ কেন্দ্র করে বিএনপি সংঘাতের উসকানি দিচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, জঙ্গিবাদী শক্তিকে মাঠে নামিয়েছে। লাশ ফেলার দুরভিসন্ধী কার্যকর করেছে। পুলিশের ওপর হামলা করেছে।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘আমি পরিষ্কারভাবে বলতে চাই, আওয়ামী লীগের নেতাকর্মীরা সকল জেলা, থানা, ইউনিয়ন, ওয়ার্ডে সতর্ক পাহারায় থাকবে। আজ থেকে আক্রমণ আমরা করব না। কিন্তু আক্রমণের উস্কানি দিলে সমুচিত জবাব দেওয়া হবে।’

বিদেশিরা এক পাক্ষিকভাবে উদ্বেগ প্রকাশ করছে বলেও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

এ সময় অন্যদের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, কামরুল ইসলাম, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আহমেদ হোসেন, এস এম কামাল হোসেন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ দপ্তর সম্পাদক সায়েম খান ও আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।

এছাড়াও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস এই সভায় উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button