আন্তর্জাতিক

আবারও শরণার্থী শিবিরে ইসরায়েলের হামলা, নিহত ৩০

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় আবারও আরেকটি শরণার্থী শিবিরে বোমা হামলা চালিয়েছে ইসরায়েল। ইসরায়েলি এই হামলায় ৩০ জনের বেশি মানুষ নিহত হয়েছেন। শনিবার (৪ নভেম্বর) রাতে মধ্য গাজার মাগাজি শরণার্থী শিবিরে এ হামলা হয়েছে বলে জানিয়েছে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়। খবর আলজাজিরার।
হামাস শাসিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা এক বিবৃতিতে বলেছেন, মাগাজি শরণার্থী শিবিরে হত্যাযজ্ঞ চালিয়েছে দখলদার ইসরায়েলি বাহিনী। এ হামলার পরপর দেইর আল-বালার আল-আকসা শহীদ হাসপাতালে ৩০টির বেশি মৃতদেহ আনা হয়েছে।
এর আগে ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছিল, ইসরায়েলি এই হামলায় ৫১ জন নিহত হয়েছেন।
ইসরায়েলের সেনাবাহিনী এখনো এ হামলার দায় স্বীকার করেনি। ইসরায়েলি সামরিক বাহিনীর এক মুখপাত্র বলেছেন, বোমা হামলার সময় ওই এলাকায় তাদের সেনাবাহিনী ছিল কি না, তা তারা খতিয়ে দেখছেন।
এর আগে গত মঙ্গলবার (৩১ অক্টোবর) গাজার জাবালিয়া শরণার্থী শিবিরে বোমা হামলা চালায় ইসরায়েল। ইসরায়েলি এই হামলায় অন্তত ৫০ জন নিহত এবং ১৫০ জন আহত হয়েছে। এ ঘটনার পরপর সারা বিশ্বে ইসরায়েলের বিরুদ্ধে নিন্দার ঝড় ওঠে।
এ ছাড়া গত শুক্রবার গাজা উপত্যকার আল-শিফা হাসপাতালের পাশে একটি অ্যাম্বুলেন্স বহরে ইসরায়েল বোমা হামলা চালালে ১৫ জন নিহত এবং ৬০ জন আহত হন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button