জেলার খবর

গাজীপুরে ৩ টি অবৈধ ইটভাটা ধ্বংস ও ১৫ লাখ টাকা জরিমানা।

পরিবেশ দূষণ বিরোধী অভিযানে গাজীপুরের কাপা‌সিয়া উপ‌জেলার কুলগঙ্গা ও মাতাবপুর এলাকায় ৩‌টি অ‌বৈধ ইটভাটা ভে‌ঙ্গে গুঁ‌ড়ি‌য়ে দি‌য়ে‌ছে প‌রি‌বেশ অ‌ধিদপ্তরের মোবাইল কোর্ট।

এসময় এসব ইটভাটা মা‌লিক‌দের ১৫ লাখ টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। কুলগঙ্গা এলাকায় ‌মেসার্স রা‌সেল ব্রিকসকে (আর বি‌ সি) ৫ লাখ টাকা, মাতাবপুর এলাকার মেসার্স এ.এম.কে ব্রিকস‌কে ৫ লাখ টাকা ও ‌মেসার্স এস. কে.এস ব্রিকস‌কে ৫ লাখ টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

বুধবার (১৫ জানুয়া‌রি) বি‌কেলে প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌র সদর দপ্তরের এক্সিকিউটিভ ম্যা‌জি‌স্ট্রেট কাজী তামজীদ আহ‌মেদ মোবাইল কোর্ট প‌রিচালনা ক‌রেন। এসময় গাজীপুর প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের উপপ‌রিচালক মো. আব্দুস সালাম সরকার, সহকারী প‌রিচালক মো. আশরাফ উ‌দ্দিন, প‌রিদর্শক শেখ মোজাহীদ ও দিলরু‌বা আক্তার, শ্রীপু‌র ফায়ার সা‌র্ভি‌সের সি‌নিয়র স্টেশন অ‌ফিসার মো. না‌হিদ মামুন, গাজীপুর RAB ১ ও পু‌লিশ সদস্যরা উপ‌স্থিত ছি‌লেন।

গাজীপুর প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের উপ-প‌রিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, গাজীপু‌রে গত ২ ডি‌সেম্বর থে‌কে ১৫ জানুয়া‌রি পর্যন্ত ৬৪টি অ‌বৈধ ইটভাটা ভে‌ঙ্গে গুঁ‌ড়ি‌য়ে দি‌য়ে কার্যক্রম বন্ধ ক‌রে দেওয়া হ‌য়ে‌ছে।

তি‌নি আ‌রো জানান, প‌রি‌বেশ অ‌ধিদপ্তরের সদর দপ্তর ও জেলা প্রশাস‌নের সহ‌যোগীতায় পর্যায়ক্র‌মে সকল অ‌বৈধ ইটভাটার কার্যক্রম বন্ধ ক‌রে দেওয়া হ‌বে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button