আন্তর্জাতিকজাতীয়

১ অক্টোবর সৌদিতে বাণিজ্যিক ফ্লাইট চালাবে বাংলাদেশ বিমান

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বন্ধ থাকা সৌদি আরবে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার জন্য জাতীয় পতাকবাহী বাংলাদেশ বিমান এয়ারলাইন্সকে অনুমতি দিয়েছে সে দেশের সিভিল এভিয়েশন। আগামী ১ অক্টোবর থেকে সৌদি আরবের তিনটি শহরে আটটি বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার জন্য তারা অনুমোদন দেয়।

গণমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মোকাব্বির হোসেন।

বিমান কর্মকর্তারা বলেন, গতকাল ‘সৌদি আরবের দেওয়া অনুমোদনে আগামী ১ অক্টোবর থেকে বিমানের বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করা হবে। তবে আসন বরাদ্দ আরম্ভ করার আগে ল্যান্ডিং পারমিশন আবশ্যক। কিন্তু ল্যান্ডিং পারমিশন পাওয়া যায়নি। ফলে যাত্রীদের আসন বরাদ্দ আরম্ভ করার জন্য ফ্লাইট এখনই ঘোষণা করা সম্ভব হচ্ছে না। এ ছাড়া ল্যান্ডিং পারমিশন প্রাপ্তির সঙ্গে সঙ্গে ফ্লাইট ঘোষণা করা হবে এবং যাত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে অবহিত করা হবে। ফ্লাইট ঘোষণার আগে কাউন্টারে অহেতুক ভিড় না করার জন্য যাত্রীদের বিনীত অনুরোধ করা যাচ্ছে।

বিমান ও সিভিল এভিয়েশন সূত্রে জানা গেছে, এর আগে গত সপ্তাহে সৌদি আরব কর্তৃপক্ষ শর্তসাপেক্ষে সে দেশের বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছিল। সে অনুযায়ী বিমান তাদের ফ্লাইট পরিচালনার জন্য উদ্যোগ নেয়। কিন্তু সৌদি কর্তৃপক্ষের অনুমতি না পাওয়ায় তখন ফ্লাইট শুরু করতে পারেনি বিমান বলে সংশ্লিষ্টরা জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button