খেলা

চলে গেলেন ক্রিকেটার রুবেল

অবশেষে জীবন যুদ্ধে হার মেনে না ফেরার দেশে চলে গেলেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বাংলাদেশের ক্রিকেটে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল ৪টার দিকে তার মৃত্যু হয়েছে। রুবেলের ঘনিষ্ঠ বন্ধু সিনিয়র ক্রীড়া সাংবাদিক জাহিদুর রহমান চৌধুরী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৯ সালের শেষ দিকে ব্রেন টিউমারে আক্রান্ত হন জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। এরপর বিদেশে নিয়ে যাওয়া হয় উন্নত চিকিৎসার জন্য। সেখানে চিকিৎসা শেষে দেশে ফিরলেও বেশ খারাপ সময়ের মধ্য দিয়ে যেতে হয় তাকে।

সম্প্রতি আশঙ্কাজনক অবস্থায় তাকে রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে আইসিইউতে ভর্তি করানো হয়। জীবন মৃত্যুর লড়াইয়ে এবারও তিনি বেঁচে ফিরেছিলেন। এক মাসের মতো হাসপাতালে থাকার পর ফিরেছিলেন বাসায়।

নতুন করে টিউমার ধরা পড়ার পর অবশ হয়ে যায় শরীরের এক পাশ। অবশেষে সব চেষ্টাকে ব্যর্থ করে ক্রিকেট অঙ্গণকে কাঁদিয়ে চলে গেলেন ক্রিকেটার রুবেল।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন মোশাররফ হোসেন রুবেল। ঘরোয়া ক্রিকেটেও যথেষ্ট সফল একজন ক্রিকেটার তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২ ম্যাচ খেলে তার ঝুলিতে আছে ৩৯২ উইকেট। ব্যাট হাতে দুইটি শতক ও ১৬টি অর্ধশতকে ৩৩০৫ রান তার সংগ্রহে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button