অর্থ বাণিজ্যজাতীয়

পবিত্র রমজান উপলক্ষে দেশব্যাপী টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম জোরদার: বাণিজ্যমন্ত্রী

আসন্ন রমজান উপলক্ষে রাজধানী ঢাকায় ৯০টি পয়েন্টসহ দেশব্যাপী ৪শ’ পয়েন্টে ন্যায্য মূল্যে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। একই সঙ্গে প্রায় ৩ হাজার ডিলারের মাধ্যমে টিসিবি’র ন্যায্য মূল্যের তেল, চিনি, ছোলা, মসুর ডাল ও পেঁয়াজ বিক্রি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বলে জানান তিনি।

বুধবার (১৫ এপ্রিল) বাণিজ্য মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, টিসিবি’র পণ্য দেশের সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য বাণিজ্য মন্ত্রণালয় প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। এ লক্ষ্যে ঢাকা শহরে ৯০টি ও চট্রগ্রামে ৩০টি স্থানসহ দেশের বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে ৪শ’ স্থানে ৩ হাজার ডিলারের মাধ্যমে ন্যায্য মূল্যে টিসিবি’র পণ্য বিক্রি জোরদার করা হয়েছে।

এছাড়া ঢাকা সিটি করপোরেশন এলাকায় টিসিবি’র ট্রাক সেল কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সমন্বয়ে ৮টি ভ্রাম্যমাণ মনিটরিং টিম কাজ করে যাচ্ছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়। সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে এ সব পণ্য দেশের সাধারণ মানুষের কাছে বিক্রির নির্দেশ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী।

এর আগে টিসিবির’র পণ্য বিক্রি নিয়ে কোনো রকম অনিয়ম হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন টিপু মুনশি।

গত ৭ এপ্রিল এ বিষয়ে টিসিবি থেকে একটি অফিস আদেশ জারি করা হয়েছে। তাতে দেশের বিভাগ, জেলা ও উপজেলা প্রশাসন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, র‌্যাব ও পুলিশ প্রশাসনকে অনিয়মের যে কোনো অভিযোগ সুপারিশসহ টিসিবি’র প্রধান কার্যালয়ে পাঠানোর অনুরোধ করা হয়। এছাড়া, দেশের প্রচার মাধ্যমে কোনো অনিয়মের খবর প্রকাশিত হলে সংশ্লিষ্ট ডিলার ও ব্যক্তির বিরুদ্ধে আইন মোতাবেক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে উল্লেখ করা হয় প্রেস বিজ্ঞপ্তিতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button