খেলা

নিউজিল্যান্ড সফর বাতিলের সুযোগ নেই: পাপন

নিউজিল্যান্ড সফররত ক্রিকেট টিমের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ করোনা পজিটিভ হওয়ার পর থেকে দলের সবাই কোয়ারেন্টিনে বন্দি। নেই অনুশীলনের অনুমতি, এমনকি হোটেল রুমের বাইরেও যাওয়ার সুযোগ নেই।

নিউজিল্যান্ডে গিয়ে সব মিলিয়ে ক্রিকেটাররা স্বস্তিতে না থাকলেও সফর বাতিল করার কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

শনিবার ক্রিকেট বোর্ডের জরুরি সভার পর সংবাদমাধ্যমে এসব কথা জানিয়েছেন নাজমুল হাসান পাপন।

পাপন বলেন, ‘গত অস্ট্রেলিয়া সিরিজ থেকে শুরু করে টানা খেলার মধ্যে রয়েছে ক্রিকেটাররা। এখন নিউজিল্যান্ড সফরে রয়েছে। এটি শেষ করে দেশে ফেরার ৪-৫ দিনের মধ্যেই বিপিএল শুরুর সম্ভাব্য তারিখ ঠিক করা আছে। এই ব্যস্ততা চলবে ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত। আমরা ওদের কোনো বিরতি বা বিশ্রামই দিতে পারছি না। খেলোয়াড়রা সবাই মানসিক ও শারীরিকভাবে খুবই বিপর্যস্ত। কয়েকজন চেয়েছিল সিরিজটি বাদ দেওয়া যায় কি না, দেশে ফিরে আসা যায় কি না। আসলে এটার কোনো সুযোগ নেই। ‘

জানান, আগামী মঙ্গলবার পর্যন্ত কোয়ারেন্টাইনেই থাকতে হবে ক্রিকেটারদের। এরপর পরবর্তী সিদ্ধান্ত জানাবে নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশ দলের কোয়ারেন্টাইন বাড়ানো হয়েছে ২১ তারিখ পর্যন্ত। এরপর যদি আরও বাড়তি কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়, সেক্ষেত্রে দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে পরবর্তী করণীয় ঠিক করবে বিসিবি।

পাপন বলেন, বাংলাদেশ সিরিজের এক সপ্তাহ পরই ওদের ওখানে অস্ট্রেলিয়া যাচ্ছে। তাই ওদের হাতেও সময় নেই। তাই দুই-চারদিন হয়তো (সফরের সূচি) এদিক-ওদিক করা যেতে পারে। এখন পর্যন্ত এটিই হচ্ছে অবস্থা।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button