গণমাধ্যমজাতীয়

চলে গেলেন সাংবাদিক পীর হাবিবুর রহমান

বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান আর নেই (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

শনিবার বিকেল ৪টা ৮ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন চিকিৎসকরা। বাংলাদেশ প্রতিদিনে প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

এর আগে, শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পীর হাবিবুর রহমান স্ট্রোক করলে তাকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

পীর হাবিবুর রহমানের ছেলে আনাফ ফাহিম অন্তর গণমাধ্যমকে জানিয়েছেন, বরেণ্য সাংবাদিক পীর হাবিবুর রহমানের মরদেহ রোববার বেলা ১১টা থেকে ১২টা সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। সেখান থেকে বেলা সাড়ে ১২টায় তাকে জাতীয় প্রেসক্লাবে নিয়ে আসা হবে। প্রেসক্লাবে নামাজে জানাজার পর তার মরদেহ সুনামগঞ্জে নিয়ে যাওয়া হবে। সুনামগঞ্জে পারিবারিক কবরস্থানে পীর হাবিবুর রহমানকে দাফন করা হবে।

দীর্ঘদিন ধরে ক্যান্সার, কিডনি জটিলতাসহ বিভিন্ন রোগে ভুগছিলেন পীর হাবিব। গতবছর অক্টোবরে মুম্বাই জাসলুক হাসপাতালে বোনম্যারো ট্রান্সপ্লান্টেশনের মাধ্যমে ক্যানসার মুক্ত হন পীর হাবিবুর রহমান। এরপর গত ২২ জানুয়ারি তিনি করোনায় আক্রান্ত হন। বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক এবিএম আব্দুল্লাহর পরামর্শে তিনি ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন। করোনামুক্ত হওয়ার পর কিডনিগত জটিলতার কারণে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সন্ধ্যায় স্ট্রোক করলে তাকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

১৯৬৩ সালের ১২ নভেম্বর সুনামগঞ্জ শহরে বরেণ্য সাংবাদিক, রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের জন্মগ্রহণ করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার, যুগান্তর, মানবকণ্ঠ, আমাদের সময় পত্রিকায় কাজ করেছেন। সর্বশেষ তিনি বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button