জাতীয়

ট্রাফিক ব্যবস্থাপনার দায়িত্ব ডিএনসিসির অধীনে চাইলেন মেয়র আতিক

রাজধানীর যানজট নিরসনে ট্রাফিক ব্যবস্থাপনার দায়িত্ব ডিএনসিসির অধীনে চাইলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম।

তিনি বলেন, রাস্তা সিটি কর্পোরেশনের কিন্তু ট্রাফিক ব্যবস্থাপনার দায়িত্ব অন্য ডিপার্টমেন্টের। এই কারণেই কোথাও নিয়ন্ত্রণ থাকছে না। আমি চাই নগরীর যানজট নিরসনে ট্রাফিক ব্যবস্থাপনা ডিএনসিসির অধীনে দিয়ে দেয়া হোক। এর ফলে আমরা সমন্বিতভাবে ট্রাফিক ব্যবস্থাপনা করতে পারবো।

বুধবার ১৬ মার্চ দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে রিপোর্টার্স ভিলেজ ওয়েলফেয়ার সোসাইটির দ্বি-বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

তিনি আরও বলেন, “ট্রাফিক ব্যবস্থাপনা ডিজিটাইজেশন করতে হবে। হাতের ইশারায় ট্রাফিক সিগন্যাল থেকে বেরিয়ে এসে লাইটিং এর মাধ্যমে আধুনিক ট্রাফিক ব্যবস্থাপনার প্রয়োগ করতে হবে।”

এসময় তিনি উল্লেখ করেন, “কিছুদিন আগেই মাননীয় প্রধানমন্ত্রী নতুন ১৮টি ওয়ার্ডের উন্নয়ন কাজের উদ্বোধন করেন। এই উন্নয়ন কাজ সম্পন্ন করার মাধ্যমে এই নতুন এলাকাকে একটি মডেল টাউনে পরিনত করা হবে।”

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি আইয়ুব ভূঁইয়ার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন স্থপতি মোবাশ্বের হোসেন এবং অন্যান্য সিনিয়র রিপোর্টারবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button