রাজনীতি

‘সরকার বিদ্যুৎ উৎপাদনের নামে বহু প্রজেক্ট করে অর্থ কামিয়েছেন : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘‘সরকার বিদ্যুৎ উৎপাদনের নামে বহু প্রজেক্ট করে অর্থ কামিয়েছেন। শেষ পর্যন্ত দেখা যাচ্ছে, একটা বড় বিপর্যয়ের মধ্যে জাতিকে তারা ফেলে দিয়েছে।’’
বুধবার (৫ অক্টোবর) রাজধানীর আসাদগেটে দলটির স্থায়ী কমিটি সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর বাসায় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, ‘তথাকথিত উন্নয়নের নামে, সরকারের দুর্নীতির কারণে মানুষকে দুর্ভোগে ফেলা হচ্ছে। সরকার চিৎকার চেঁচামেচি করে সব সময় বলছে আমরা বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ। প্রয়োজনের তুলনায় উৎপাদন আরও বেড়েছে, গতকালকের ব্যাপারটা (লোডশেডিং) হচ্ছে অস্বাভাবিক ব্যাপার। হঠাৎ করে বিদ্যুৎ চলে গেছে, দেশের বেশিরভাগ এলাকায় প্রায় আট ঘণ্টা লোডশেডিং চলে। এ থেকে বোঝা যায় সরকার বিদ্যুৎ উৎপাদনের নামে বহু প্রজেক্ট করে অর্থ কামিয়েছে। শেষ পর্যন্ত দেখা যাচ্ছে, একটা বড় বিপর্যয়ের মধ্যে জাতিকে তারা ফেলে দিয়েছে।
মির্জা ফখরুল বলেন, ইন্টারনেট বন্ধ, বিদ্যুৎচালিত কলকারখানার উৎপাদন বন্ধ, ছেলে-মেয়েদের লেখাপড়া বন্ধ হয়েছে। সন্ধ্যার আগে যে কৃষি ক্ষেতে সেচের ব্যবস্থা করা হয় তাও বন্ধ হয়েছে। ফলে অসহনীয় পরিস্থিতি জাতি অনুভব করেছে।
তথ্য না দেয়ার ব্যাপারে জারিকৃত প্রজ্ঞাপনের বিষয়ে মির্জা ফখরুল বলেন, এটা ভয়াবহ ব্যাপার। আমরা যে বলছি কর্তৃত্ববাদী সরকার, এটা তারই বহিঃপ্রকাশ। তারা আরও নিয়ন্ত্রণের দিকে যাচ্ছে, পুরোপুরি নিয়ন্ত্রণের মাধ্যমে দেশের মানুষকে তথ্য থেকে বঞ্চিত করবে। একথা বলতে আর বাকি রইল না যে স্বয়ং রাষ্ট্রপতি থেকে যদি এই সার্কুলার আসে, তাহলে বুঝেন পুরা দেশ কর্তৃত্ববাদী হয়ে গেছে, সন্দেহ নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button