রাজনীতি

বিদেশিদের নয়, নালিশ জনগণের কাছে দিন: বিএনপিকে কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বিএনপিকে, বিদেশিদের কাছে নয়, দেশের জনগণের কাছে নালিশ করার আহ্বান জানিয়েছেন।

বুধবার (২৫ নভেম্বর) তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগে গণতন্ত্রের চর্চা নেই- বিএনপির নেতাদের মুখে এমন বক্তব্য ভুতের মুখে রাম রাম ধ্বনির মতো।

১৯৯৬ সালে ‘যাদেরকে জনগণ আন্দোলন করে ক্ষমতা থেকে নামিয়েছে তারা এখন গণতন্ত্রের সবক দিচ্ছে- যা জনগণের সাথে প্রতারণা’ বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপির গণতন্ত্র হচ্ছে রাতের বেলায় কারফিউ আর নিজ দলে বছরের পর বছর কমিটি গঠনে ব্যর্থ হওয়া। আবার কমিটি গঠন হলেও তা নিয়ে নিজ দলের অফিসে নিজেরা আগুন দেয়া। জন্মলগ্ন থেকে বিএনপি গণতন্ত্রের মুখোশ পরে চললেও তাদের নেতাদের মুখচ্ছবিতে জুলুমতন্ত্র আর সুবিধাবাদের প্রতিচ্ছবি বারবার ফুটে উঠে ‘

ওবায়দুল কাদের, বিএনপির গণতন্ত্র চর্চার সাফল্য বলতে “হাওয়া ভবন” প্রতিষ্ঠার মধ্য দিয়ে মানুষের অধিকার হরণ করে দুর্নীতি লালন-পালন ও বিকাশ কেন্দ্র। বিএনপি নেতাদের কথা শুনলে মনে হয়, দেশটা তারা স্বাধীন করেছে আর আওয়ামী লীগ সাইড লাইনে বসে বসে দেখেছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আন্দোলন সংগ্রামের মাধ্যমেই এসেছে এদেশের স্বাধীনতা এবং দেশের স্বাধীনতার সুরক্ষা আওয়ামী লীগের হাত ধরেই এসেছে।

বিএনপি কথায় কথায় বিভিন্ন দূতাবাসে নালিশ করে আর রাতের আঁধারে দূতাবাসের কর্মকর্তাদের সাথে বৈঠক করে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘তাদের মুখে দেশের সার্বভৌমত্বের কথা মানায় না।’

তিনি বিএনপির প্রতি প্রশ্ন রেখে বলেন, ‘তারা কীভাবে স্বাধীনতা রক্ষা করবে? বিএনপির রাজনীতি এখন জনমুখী নয়, তাদের রাজনীতির মক্কা এখন পদ্মা মেঘনা যমুনার তীরের মানুষ নয়। বিএনপি এখন তাকিয়ে থাকে টেমস নদীর তীরের দিকে।’

কাদের আরও বলেন, ‘বিএনপির নেতৃত্বের কোনও সক্ষমতা নেই, তারা নির্দেশ পালনকারী মাত্র। তাই জনগণ এখন বুঝতে পারছে- পুতুল কোথা থেকে নাচানো হয় আর সুতার টান কোথায়?’

সেতুমন্ত্রী বলেন, ‘এদেশের রাজনীতিতে সততা আর ত্যাগের প্রতীক হচ্ছেন বঙ্গবন্ধুর পরিবার। বঙ্গবন্ধু পরিবারের হাতে কোন ভাঙা স্যুটকেস ছিলো না, যা থেকে বড় বড় জাহাজ বেরিয়ে আসবে, ছিলো শুধু জনগণের ভালোবাসা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button