খেলা

কলম্বিয়াকে হারিয়ে শিরোপা জিতল ব্রাজিল

বৈশ্বিক ফুটবলের অন্যতম পরাশক্তির দেশ ব্রাজিল। দেশটির ফুটবলাররা সারা বছরই কোনো না কোনো ইভেন্টে অংশগ্রহণ করে থাকেন। জাতীয় দল থেকে শুরু করে বয়সভিত্তিক ফুটসাল কিংবা বিচ ফুটবলার সবাই নিয়মিত আন্তর্জাতিক কিংবা ক্লাব ফুটবলে অংশ নেন। ঘরোয়া ফুটবল তো যেন তাদের নিত্যদিনের সঙ্গী।
লাতিন আমেরিকার দেশ কলম্বিয়ায় চলছে প্লেয়া সান্তা মার্টা ২০২৩-এর ভি সাউথ আমেরিকান গেমস। যেখানে বিভিন্ন ইভেন্টে অংশ নিয়েছে ব্রাজিল-আর্জেন্টিনাসহ লাতিন আমেরিকার বিভিন্ন দেশের ক্রীড়াবিদরা। এই আসরে বিচ সকার ফুটবলের ইভেন্টে কলম্বিয়াকে উড়িয়ে দিয়ে শিরোপা জিতেছে ব্রাজিল।
শুক্রবার (২১ জুলাই) রাতে স্বর্ণ জয়ের লক্ষ্যে কলম্বিয়ার মুখোমুখি হয় ব্রাজিল। ম্যাচটিতে একচেটিয়া আধিপত্য বিস্তার করে খেলে সেলেসাওরা। ফলে জয় পেতে বেগ পেতে হয়নি তাদের। কলম্বিয়াকে ৬-২ গোলে পরাজিত করে স্বর্ণপদক ঘরে তোলে নেইমারের দেশের বিচ ফুটবলাররা।
প্রসঙ্গত, আসরটিতে ‘বি’ গ্রুপে ছিল ব্রাজিলের দল। নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ৪-৩ গোলে হারিয়েই মিশন শুরু করেছিল সেলেসাওরা। এরপর নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়েকে ৭-৫ গোলে পরাজিত করে তারা। আর নিজেদের তৃতীয় ম্যাচে ভেনেজুয়েলাকে ৭-৫ গোলে হারায় সেলেসাওরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button