রাজনীতি

দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণ করতে না পারলে ক্ষমতা ছেড়ে দেন : ফখরুল

বিএনপি দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণ করছে এমন কথা বলে সমস্যাটাকে হাস্যকর অবস্থায় নিয়ে যাওয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘এভাবে এই সরকার জনগণের প্রতি তামাশা করছে। দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণ করতে না পারলে ক্ষমতা ছেড়ে দেন। মানুষ নাভিশ্বাস হচ্ছে, চাল-ডাল কিনতে পারছে না। সেখানে আওয়ামী লীগ এসব হাসির কথা বলে জনগণকে বিভ্রান্ত করছে।’

রবিবার (১৩ মার্চ) বেলা সাড়ে ১১টায় ঠাকুরগাঁও জেলার কালিবাড়ির নিজ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, সহ সভাপতি আল মামুন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ সহ বিএনপির অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ হাস্যকর কথা বলে জনগণের সাথে তামাশা করছে। দ্রব্যমূল্য ঊর্ধ্বগতির কারণে মানুষ খেতে পারছেনা অথচ তারা উদ্ভট কথা বলে জণগণকে বিভ্রান্ত করছে। যেহেতু এই সরকার জনগণের দ্বারা নির্বাচিত নয়, জনগণের প্রতি তাদের কোন দায়বদ্ধতা নেই সেজন্য তারা এ ধরনের সাহস দেখায়, মস্করা করে।

তিনি বলেন, এই সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে টিকে রয়েছে। তারা বিচার বিভাগ, আইন-শৃঙ্খলা ও প্রশাসনক নিয়ন্ত্রন করে রাষ্ট্রের প্রতিটি প্রতিষ্ঠানকে ব্যবহার করছে অন্যায় ভাবে। আজকে ভিন্ন দল যারা করছে এবং জনগণের পক্ষে কথা বলার চেষ্ঠা করছেন তাদের বাধা দেয়া হচ্ছে আইন তৈরি করে। সাধারণ মানুষের যেসব কথা বলে তা নিয়ন্ত্রণ করতে সরকার এখন  নতুন নীতিমালা তৈরি করছে। মানুষের কথা বলা ও মত প্রকাশের সাংবিধানিক যে অধিকার ,যে স্বাধীনতা সেটাকে নিয়ন্ত্রণ করতে সরকার নীতিমালা তৈরি করতে যাচ্ছে। বিএনপি এই নীতিমালা ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button