আন্তর্জাতিক

ভোরে গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ২০

ফিলিস্তিনের রাফাহ শহর এবং গাজা উপত্যকার কেন্দ্রীয় অঞ্চলে, ইসরায়েলের বিমান হামলায় অন্তত ২০ ফিলিস্তিনি নিহত হয়েছে। খবর: রয়টার্সের।

মঙ্গলবার (১৯ মার্চ) ভোরে এ হামলা চালানো হয় বলে বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে বলা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, রাফাহ এবং গাজা উপত্যকার কেন্দ্রস্থলে ইসরাইলি বাহিনীর বিমান হামলায় মঙ্গলবার ভোরে ২০ ফিলিস্তিনি নিহত হয়েছে বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য কর্মকর্তারা। এর মধ্যে মিসরীয় সীমান্তের কাছে দক্ষিণ গাজার রাফাহ শহরে বেশ কয়েকটি বাড়ি এবং অ্যাপার্টমেন্টে চালানো হামলায় ১৪ জন নিহত এবং আরও বহু লোক আহত হয়েছে বলে কর্মকর্তারা জানান। শহরটিতে বর্তমানে ১০ লাখেরও বেশি ফিলিস্তিনি আশ্রয় নিয়েছেন।

এছাড়া মধ্য গাজা উপত্যকার আল-নুসেইরাত শরণার্থী শিবিরের একটি বাড়িতে পৃথক বিমান হামলায় আরও ছজন নিহত হয়েছে বলে চিকিৎসা কর্মকর্তারা জানিয়েছেন।

এ ছাড়া মধ্য গাজা উপত্যকার আল-নুসেইরাত শরণার্থী শিবিরের একটি বাড়িতে ইসরায়েলের পৃথক বিমান হামলায় আরও ৬ জনের মৃত্যু হয়।

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর দখলদার ইসরায়েলের বিভিন্ন অবকাঠামো লক্ষ্য করে হামলা চালায় হামাস। ওইদিন ১ হাজার ২০০ ইসরায়েলি হত্যার পাশপাশি আরও প্রায় ২৫০ জনকে গাজায় ধরে নিয়ে আসে তারা।

হামাসের ওই হামলার পর গাজায় অব্যাহত হামলা চালাচ্ছে দখলদার ইসরায়েল। হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে। মারা গেছেন প্রায় ৩২ হাজার মানুষ। যাদের বেশিরভাগই নারী ও শিশু।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button