জাতীয়

সাবেক সেনা কর্মকর্তা মৃত্যুতে আরো উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন

কক্সবাজারের টেকনাফ উপজেলার শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা মো. রাশেদ খান হত্যার ঘটনা তদন্তে আরো উচ্চতর পর্যায়ের চার সদস্যের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, ঘটনার সুষ্ঠু তদন্ত, তদন্তের আরো ব্যাপক পরিসরে সক্ষমতা এবং কার্যকারিতা বাড়াতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন প্রতিনিধিকে যুক্ত করে উচ্চ পর্যায়ের এই কমিটি গঠন করা হয়েছে।

রোববার (২ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব শাহে এলিদ মাইনুল আমিন স্বাক্ষরিত নির্দেশনায় গঠিত এ কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) যুগ্মসচিব মোহাম্মদ মিজানুর রহমানকে আহ্বায়ক করে গঠিত চার সদস্যের তদন্ত কমিটির অন্যান্য সদস্যরা হলেন— সশস্ত্র বাহিনী বিভাগ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রতিনিধি (জিওসি, ১০ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, কক্সবাজার এরিয়া কর্তৃক মনোনীত), চট্টগ্রামের উপযুক্ত প্রতিনিধি হিসেবে চট্টগ্রাম রেঞ্জের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) এবং কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহা. শাজাহান আলি।

চিঠিতে বলা হয়, বর্ণিত কমিটি উল্লিখিত ঘটনার বিষয়ে সরেজমিন তদন্ত পূর্বক ঘটনার কারন, উৎস, ভবিষ্যতে এই ধরনের ঘটনা প্রতিরোধে করণীয় ইত্যাদি সার্বিক বিষয় বিশ্লেষণ পূর্বক সুস্পষ্ট মতামতসহ পত্র প্রাপ্তির সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ তদন্ত কমিটি গঠন করা হলো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button