করোনাজাতীয়

স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম বিতরণ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

করোনা সংশ্লিষ্ট চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মাঝে সরকারি সরবরাহের পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম বিতরণ করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলম।

শনিবার প্রতিমন্ত্রীর নিজ জেলা রাজশাহীর বিভিন্ন উপজেলা ও সিটি করপোরেশন এলাকায় এসব সুরক্ষা সরঞ্জাম বিতরণ করা হয়।

শুক্র ও শনিবার করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহকারী ও আইসোলেশনে কর্তব্যরত ডাক্তার, নার্সসহ স্বাস্থ্যকর্মীদের মাঝে সার্জিক্যাল মাস্ক, এন-৯৫ মাস্ক, প্রটেকটিভ অ্যাপ্রোন, হ্যান্ড গ্লাভস, প্রটেকটিভ চশমা, ২০০ ফেইস শিল্ড এবং থার্মোমিটার দেওয়া হয়।

করোনা সংশ্লিষ্ট চিকিৎসা সেবায় নিয়োজিত রাজশাহীর ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের মাঝে বিতরণের জন্য ব্যক্তিগত উদ্যোগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী চীন থেকে এসব সামগ্রী এনেছেন।

যার মধ্যে রয়েছে- ৩ হাজার ডিসপোজাবল মেডিকেল সার্জিক্যাল মাস্ক, ৬০০ এন-৯৫ মাস্ক, ৩০০ প্রটেকটিভ অ্যাপ্রন, ১০০ পিপিই, ২০০ জোড়া হ্যান্ড গ্লাভস, ২০০ প্রটেকটিভ চশমা, ২০০ প্রটেকটিভ ফেইস শিল্ড এবং ৮০টি তাপমাত্রা পরিমাপের থার্মোমিটার।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেওয়া এসব চিকিৎসা ও স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এবং জেলার সকল উপজেলায় বিতরণের জন্য রাজশাহীর সিভিল সার্জনের কাছে হস্তান্তর করা হয়।

পাশাপাশি, প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকা রাজশাহী-৬ এর চারঘাট ও বাঘা উপজেলায় জীবনের ঝুঁকি নিয়ে ডাক্তার, নার্স, প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধিরা যারা করোনা প্রতিরোধ সংশ্লিষ্ট কাজে নিয়েজিত রয়েছেন তাদের আলাদাভাবে পিপিইসহ বিভিন্ন ধরনের স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম দেওয়া হয়েছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী তার নির্বাচনী এলাকাসহ আশেপাশের বিভিন্ন উপজেলায় এরই মধ্যে ৫০ হাজার মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ও গত ৫ দিন সরকারি ত্রাণের পাশাপাশি সবজি বিতরণ করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button