রাজনীতি

রমনায় দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূ‌চি ‌

‘গাছ লাগাও পরিবেশ বাচাও’- স্লোগান ধারণ করে বৃক্ষ‌রোপণ কর্মসূ‌চি পালন করেছে মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ। আজ ১৬ জুন মঙ্গলবার দুপু‌রে রাজধানীর রমনা পার্কে জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে গাছ লাগানো হয়।

মহানগর দক্ষিণ সভাপতি কামরুল হাসান রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ এবং প্রধান বক্তা ছিলেন সংগঠনের সাধারন সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু।

অন্যান্য অতিথিদের মধ্যে কেন্দ্রীয় নেতা মজিবুর রহমান স্বপন, কাজী মোয়াজ্জেম হোসেন, দেবাশীষ বিশ্বাস, আশীষ কুমার মজুমদার, আরিফুর রহমান টিটু, ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান হেলাল, শাহজালাল মুকুল, মহানগর দক্ষিণ সাধারণ সম্পাদক তারিক সাঈদ, আবুল কালাম আজাদ,আবু জাফর আজিজ, মীর্জা মোরশেদ মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বনজ, ফলজ ও ঔষধি এই তিন ধরনের গাছ দেশব্যাপী বৃক্ষ রোপন করার যে ঘোষনা দিয়েছেন, তা বাস্তবায়ন করা স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মীর পবিত্র দায়িত্ব ।

এরই অংশ হিসেবে আজ ১৬ জুন বেলা ১২ টায় মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ রাজধানীর রমনা পার্কে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করলো।

তারা ধারাবাহিক ভাবে এই কার্যক্রম অব্যাহত রাখার জন্য সংগঠনের নেতাকর্মীগণ দেশের প্রতিটি ওয়ার্ডে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করার নির্দেশনা প্রদান করেন ।

তারা আরো বলেন, বাংলাদেশ ভৌগোলিক কারনেই প্রাকৃতিক দুর্যোগ কবলিত একটি দেশ। বৈশ্বিক এই দুর্যোগকে মোকাবেলা করবার জন্য আমাদের সারাদেশে বেশী বেশী বৃক্ষরোপণের প্রয়োজন । এর ফলে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে ভারসাম্য এবং বাসযোগ্য বাসস্থান নিশ্চিত করা সম্ভব।

অনুষ্ঠান পরিচালনা করেন, মহানগর দক্ষিণ সাধারণ সম্পাদক তারিক সাঈদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button