জাতীয়

শিগগিরই নতুন শিডিউলে চলবে মেট্রোরেল

শিগগিরই নতুন শিডিউলে চলবে মেট্রোরেল। যাত্রী চাহিদা বিবেচনা করে আট মিনিটের পরিবর্তে পাঁচ মিনিট পরপর ছাড়বে ট্রেন। যদিও আপতত পরিকল্পনা নেই শুক্রবারে চালুর। এদিকে, দেড় বছরের মধ্যেই এমআরটি লাইন সিক্স প্রকল্পের ঋণের ৭৫ কোটি টাকা পরিশোধ করেছে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন ছিদ্দিক।

পদ্মাসেতুর পরে মেট্রোরেলই হয়ত দ্বিতীয় কোনো মেগা প্রকল্প, যেখানে শুরুর দিন থেকেই প্রত্যাশা আর প্রাপ্তির হিসাবটা মিলে যাচ্ছে খাপে খাপ। সেই থেকে এমআরটি কর্তৃপক্ষ যেনো এগিয়ে যাচ্ছে তালে তাল মিলিয়ে।

উত্তরা থেকে আগাঁরগাও চার ঘণ্টা চলাচল দিয়ে শুরু। এখন মতিঝিল পর্যন্ত চলছে সকাল থেকে প্রায় রাত নটা। তবু যেনো তিল ধারণের ঠাঁই নেই। পিক-অফপিক বলে কিছু নেই, এই দ্রুতযান সবসময় যেনো যাত্রীতে ঠাসা।

এমন অবস্থায় যাত্রীরাও মনে করছেন, ট্রেনের সংখ্যা বাড়ানোর পাশাপাশি সময় কমিয়ে আনতে পারলে চাপ সামাল দেয়া যাবে। যাত্রীদের ভোগান্তি আরও কমে যাবে।  

ফলে এই যাত্রীচাপ সামলাতে এবার নতুন পরিকল্পনা নিয়ে কাজ করছে ডিএমটিসিএল। একটি ট্রেন থেকে অপর ট্রেন আসার সময় অর্থাৎ হেডওয়ে আট মিনিট থেকে পাঁচ মিনিটে নামিয়ে আনার কথা ভাবছেন তারা। সেক্ষেত্রে যাত্রী ওঠানামার ক্ষেত্রে দেয়া হবে বাড়তি নজর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button