খেলা

শেখ হাসিনা দাবা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়ার সুসান্ত

শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতা-২০২০’ এর চ্যাম্পিয়ন হয়েছেন ইন্দোনেশিয়ার গ্র্যান্ডমাস্টার মেঘারেন্ত সুসান্ত। ভারতের এসএল নারায়নান রানার-আপ ও ইরানের গ্র্যান্ডমাস্টার মো. আমিন তাবাতাবেই তৃতীয় স্থান অর্জন করেছেন প্রতিযোগিতাটিতে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) শেষ তিন রাউন্ড সপ্তম, অষ্টম ও নবম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। তুমুল লড়াইয়ের মধ্য দিয়ে শেষ হয় টুর্নামেন্ট। মেঘারেন্ত নয় খেলায় সাত পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন।

রানার-আপ ও তৃতীয় স্থানে থাকা নারায়নান ও তাবাতাবেই দুজনেই সমান সাত পয়েন্ট পান। শেষ পর্যন্ত টাইব্রেকিং পদ্ধতির বুশলজ স্কোরে (কাট বুশলজ, বুশলজ) তাদের স্থান নির্ধারণ করা হয়।

রোববার (২৭ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে রাজধানীর লা মেরিডিয়ানে এর পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হওয়ার কথা। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেবন এতে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এশিয়ান দাবা ফেডারেশনের সভাপতি হিজ হাইনেস শেখ সুলতান বিন খলিফা আল নাহিয়েন, বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি, সাউথ এশিয়ান চেস কাউন্সিলের সভাপতি ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

বিশ্বের ১৪টি দেশের ১৭ জন গ্র্যান্ডমাস্টার, ছয়জন আন্তর্জাতিক মাস্টারসহ ৭৪ জন খেলোয়াড় এ ইভেন্টে অংশগ্রহণ করেন।

বিজয়ীদের নগদ ছয় হাজার মার্কিন ডলার ও বাংলাদেশের খেলোয়াড়দের আরও নগদ এক লাখ পাঁচ হাজার টাকা করে অর্থ পুরস্কার দেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button