জাতীয়লিড স্টোরি

বানভাসি মানুষের পাশে দাঁড়াতে সিলেট যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

বন্যার পানিতে তলিয়ে যাচ্ছে সিলেট। ভোগান্তির শিকার এ জেলার লাখো মানুষ।

এ খবর ক’দিন থেকেই ঢাকায় বসে দেখছিলেন নিজ নির্বাচনী এলাকা সিলেট-১ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। কিন্তু রাষ্ট্রীয় ব্যস্ততায় পড়েছিলেন রাজধানী ঢাকায়। কিন্তু তার মন হয়তো পড়েছিল সিলেটে। অবশেষে নিজ নির্বাচনী এলাকার মানুষের দুর্ভোগে পাশে দাঁড়াতে ছুটে আসছেন পররাষ্ট্রমন্ত্রী।

বুধবার (১৮ মে) দুপুরের দিকে বিমানের একটি ফ্লাইটে তার সিলেটে আসার কথা রয়েছে।

জানা গেছে, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সিলেট বিমানবন্দরে নেমে সেখান থেকে সরাসরি চলে যাবেন সিলেট সদর উপজেলার বন্যা দুর্গত এলাকায়। এছাড়া তিনি বন্যাকবলিত সিলেটের বিভিন্ন এলাকা পরিদর্শন করাসহ বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করবেন।

এরই মধ্যে পররাষ্ট্রমন্ত্রীর সুপারিশে সিলেটের বন্যাকবলিত উপজেলাগুলোর বন্যার্ত মানুষের মধ্যে নগদ ১০ লাখ টাকা, ১০০ মেট্রিক টন চাল ও ৩০০ ব্যাগ শুকনো খাবার বরাদ্দ দিয়েছে ত্রাণ মন্ত্রণালয়।

পররাষ্ট্রমন্ত্রী মঙ্গলবার (১৭ মে) এ সংক্রান্ত সুপারিশ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বরাবরে জানান। পরে ত্রাণ মন্ত্রণালয়ের নির্দেশে তাৎক্ষণিকভাবে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপ-পরিচালক (ত্রাণ-১) সিলেটের জন্য এসব বরাদ্দ পাঠানোর নির্দেশ দেওয়া হয় সংশ্লিষ্টদের।

এছাড়াও সিলেট সদর উপজেলার বন্যার্ত মানুষের জন্য বিশেষ বরাদ্দের সুপারিশ করেন পররাষ্ট্রমন্ত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button