রাজনীতি

আন্দোলনের নামে নৈরাজ্য হলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনের নামে বিএনপি কোনো নৈরাজ্য সৃষ্টি করলে সমুচিত জবাব দেয়া হবে। মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় সম্মেলনে বিএনপিকে এ হুশিয়ারি দেন তিনি।
রাজধানীর খামাড়বাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে মৎস্যজীবী লীগের সম্মেলনে সারাদেশ থেকে নেতা-কর্মীরা যোগ দেন।
জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
ওবায়দুল কাদের বলেন, সত্যিকারের মৎস্যজীবীরা প্রতিনিধিত্ব করতে না পারলে সংগঠন বাঁচবে না। তাই সংগঠনের নামে কেউ দোকান খুললে নেতৃত্ব থেকে বাদ দেয়া হবে। সহযোগী সংগঠনের কোনো নেতার বিরুদ্ধে চাঁদাবাজি, টেন্ডারবাজি, ন্ত্রাসের অভিযোগ উঠলে বাদ দেয়া হবে বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।
বিএনপির আন্দোলন প্রসঙ্গও উঠে আসে ওবায়দুল কাদেরের বক্তব্যে। তিনি বলেন, দলটি ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। নৈরাজ্য করলে সমুচিত জবাব দেয়া হবে।
বিএনপির আন্দোলন রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি স্পষ্ট বলে দিচ্ছি, তারা যদি বিশৃঙ্খলা সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়, আন্দোলনের নামে নৈরাজ্য হলে জবাব দেওয়া হবে। আন্দোলনের নামে সহিংসতা হলে পরিষ্কারভাবে বলতে চাই, আমরা তার সমুচিত জবাব দিয়ে দেবো।
ওবায়দুল কাদের বলেন, তারা জনগণের কাছ থেকে প্রত্যাখাত হয়ে আন্দোলনে ব্যর্থ হয়ে এখন ‘বাংলাদেশ নালিশ পার্টি’তে পরিণত হয়েছে। দেশে ঠাঁই না পেয়ে বিদেশিদের কাছে বারবার ধরনা দিচ্ছে, তাদের কাছে নালিশ জানাতে।
সরকারের বিভিন্ন উন্নয়ন তুলে ধরে তিনি বলেন, এত উন্নয়ন হয়েছে, এত অর্জন এগুলো বিএনপি ও তার দোসরদের চোখে পড়ে না।
নেতাকর্মীদের সর্তক থাকার আহ্বান জানিয়ে কাদের বলেন, চক্রান্ত এখনো চলমান আছে। শেখ হাসিনার জনপ্রিয় সরকারকে হটানোর ষড়যন্ত্র চলছে। আপনাদের সর্তক থাকতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button