করোনারাজনীতি

সরকারের সমালোচনাকে রুটিন ওয়ার্কে পরিণত করবেন না: কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিরোধী দলগুলোর উদ্দেশ্য বলেছেন, সরকারের সমালোচনাকে আপনারা রুটিন ওয়ার্কে পরিণত করবেন না।

বৃহস্পতিবার (৪ জুন) রোডস অ্যান্ড হাইওয়ে বিভাগের কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সরকার জাতীয় সংকটে সকলের নিকট দায়িত্বশীল ভূমিকা প্রত্যাশা করে। দ্বি-মত, বহুমত গণতান্ত্রিক সমাজের অলংকার কিন্তু অভিন্ন ও প্রাণঘাতী শত্রুর করোনার বিরুদ্ধে লড়াইয়ে দ্বি-মত নয়। ঐক্যবদ্ধ তাই সংকট সমাধানের শক্তি। এতে লড়াইয়ের ময়দানে থাকা যোদ্ধাদের মনোবল পায়। তাই আমি বিএনপিসহ রাজনৈতিক দলগুলোকে বলবো, সরকারের সমালোচনাকে আপনারা রুটিন ওয়ার্কে পরিণত করবেন না। এ ধরনের অপপ্রচার ও বিভক্তি সংক্রমনের বিস্তারে ভাইরাসকে প্রাণ শক্তি যোগাবে।

গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ে আইনগত ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়ে পরিবহণমন্ত্রী বলেন, কিছু কিছু গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় করছে, বলে আমরা অভিযোগ পাচ্ছি। আমি এ বিষয়ে পরিবহন মালিক-শ্রমিকদের সরকারি নির্দেশনা পালনে আবারও অনুরোধ করছি। পাশাপাশি এ দুঃসময়ে যে সকল পরিবহন অতিরিক্ত ভাড়া আদায় করছে এবং স্বাস্থ্যবিধি মানছে না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বিআরটিএ, ডিএমপি, হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, জেলা প্রশাসন, ভিজিল্যান্স টিমসহ সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করছি। সংকটের সময় পরিবহন মালিক ও শ্রমিকদের মানবিক সহোযোগিতায় দিয়ে দৃষ্টান্ত স্থাপনের আহ্বান জানাচ্ছি।

করোনা মোকাবেলা সচেতনতা বৃদ্ধি করতে সকলকে এগিয়ে আসারও আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, এ অবনতিশীল পর্যায়ে, স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে শৈথিল্য প্রদর্শন পরিস্থিতি আরও নাজুক করে তুলতে পারে। আমি সরকারের পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী সংগঠন সমূহকে সামাজিক সচেতনতা তৈরিতে ভূমিকা রাখার আহ্বান জানাচ্ছি।

হাসপাতালে করোনা রোগীরা উপেক্ষিত হচ্ছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, অভিযোগ আছে, হাসপাতালে করোনা রোগীকে উপেক্ষা করছে। যথাযথ যত্ন সেবা দিচ্ছে না। বিষয়টি গুরুত্বের সাথে দেখার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। হাসপাতালে উপেক্ষিত হলে রোগী যাবে কোথায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button