জাতীয়

চাকরির পিছনে না ছুটে উদ্যেক্তা হিসেবে গড়ে উঠুন: প্রধানমন্ত্রী

চাকরির পেছনে না ছুটে যুব সমাজকে উদ্যোক্তা হিসেবে গড়ে ওঠার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে নিজ কার্যালয়ে যুব দিবস ২০১৯ উপলক্ষ্যে পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, কেউ যেন বেকার না থাকে মুজিববর্ষ ঘিরে এমন পরিকল্পনা নেয়া হয়েছে। যুবকদের সন্ত্রাস মাদক জঙ্গিবাদ থেকে দুরে থাকার আহবান জানান তিনি।
কাজের ক্ষেত্রে যেসব যুবক অসাধারন দক্ষতা আর সফলতা অর্জন করেছে তাদের স্বীকৃতি দিতে ১৯৮৬ সাল থেকে যুব পুরস্কার দিচ্ছে সরকার। তার ধারাবাহিকতায় ২২ সফল আত্মকর্মী ও ৫ শ্রেষ্ঠ যুব সংগঠককে জাতীয় যুব পুরস্কার ২০১৯ দেওয়া হয়। নিজ কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পদক তুলে দেন।
বক্তব্যের শুরুতে প্রধানমন্ত্রী পুরস্কার প্রাপ্তদের অভিনন্দন জানান। বলেন, যুবদের প্রশিক্ষিত ও দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলছে তার সরকার। কেউ যেন বেকার না থাকে মুজিববর্ষ ঘিরে এমন পরিকল্পনা নেয়া হয়েছে জানান তিনি। সটঃ যুব সমাজকে আত্ননির্ভরশীল করে গড়ে তোলতে ষষ্ঠ শ্রেণি থেকে হাতে কলমে প্রশিক্ষন দেয়ার পরিকল্পনা নিয়েছে সরকার প্রধানমন্ত্রী যুব সমাজকে চাকুরির জন্য অপেক্ষা না করে উদ্যোক্তা হবার পরামর্শ দেন। সটঃ চাকুরি না করে চাকুরি দেব। নিজের পায়ে দাড়ান। সন্ত্রাস জঙ্গী থেকে দুরে থাকুন। আত্নপ্রত্যয়ী হয়ে উন্নত সমৃদ্ধ দেশ গড়ুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button