খেলা

এক ওভার হাতে রেখেই খুলনাকে হারালো বরিশাল

মুশফিকের খুলনা টাইগার্সকে হারিয়েছে সাকিবের ফরচুন বরিশাল।

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে, দিনের প্রথম ম্যাচে ব্যাট করতে নেমে সাকিবের ফরচুন বরিশালের সংগ্রহ ৯ উইকেট হারিয়ে ১৪১।

১৪২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কয়টি উইকেট হারিয়ে ১৯ ওভারে ১২৪ রান সংগ্রহ করে খুলনা। আর এক ওভার হাতে রেখে ১৭ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে ফরচুন বরিশাল।

খুলনা টাইগার্সের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে রীতিমতো ঝড় তোলেন ক্রিস গেইল। পাওয়ার প্লের ফায়দা তুলতে পিছিয়ে ছিলেন না ফরচুন বরিশালের আরেক ওপেনার জ্যাক লিন্টট। তবে তাকে বেশিক্ষণ ক্রিজে থাকতে দেননি শরিফুল্লাহ। এই অফ স্পিনার দলে সুযোগ পেয়েই উইকেট তুলে নেন। দুই বাউন্ডারিতে ৬ বলে ১১ রান করে ফিরে যান লিন্টট। দ্বিতীয় উইকেটে আসা জিয়াউর রহমান সঙ্গ দিতে পারেননি গেইলকে। ফিরে গেছেন ১৩ বলে ১২ রানের ইনিংস খেলে।

৬ চার ও ২ ছক্কার মারে ৩৪ বলে ৪৫ রান করা ক্যারিবীয় গেইলকে ফেরান লঙ্কান স্পিনার সেকুগে প্রসন্ন। দলীয় ৮৭ রানে চতুর্থ উইকেট হারায় বরিশাল। নুরুল হাসান ১১ বলে ৮ রান করে সাজঘরে ফেরেন। এরপর উইকেট পড়ার স্রোতে বাধা হয়ে দাঁড়ান নাজমুল হোসেন শান্ত ও তৌহিদ হৃদয়। দুজনের ৩৫ রানের জুটি ভাঙেন ফরহাদ রেজা। হৃদয় ২ চারে ২০ বলে ২৩ রানের ইনিংস খেলেন। মারমুখো ভঙ্গিতে ২ চারে ৬ বলে ৯ রানের ইনিংস খেলে ফ্লেচারের হাতে ক্যাচবন্দি হন সাকিব। একই ওভারে সাজঘরে ফেরেন শান্ত। তার ব্যাট থেকে ১৫ বলে ১৯ রান আসে। তার বিদায়ের পরে রান খরায় ভোগে বরিশাল। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৪১ রানে থামে বরিশালের ইনিংস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button