রাজনীতি

বিএনপির রাজনীতির মূল প্রতিপাদ্য ভারত বিরোধিতা : তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমাদের দেশে বিএনপিসহ কিছু রাজনৈতিক দল ভারত বিরোধী বক্তৃতা দেয়। তাদের রাজনীতির মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে ভারত বিরোধিতা। নির্বাচন আসলে তাদের ভারত বিরোধী বক্তব্য বেড়ে যায়।

মঙ্গলবার (১২ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের উদ্যোগে “বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, বাংলাদেশ ও ভারতের ভূমিকা” শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিলো, আমরা তখন দেখেছি, একদিকে ভারত বিরোধিতা করে আবার ভারতের গিয়ে একেবারে নতজানু নীতি অবলম্বন করে। তাদের নেত্রী ভারতীয় শাড়ি পরে, ভারত থেকে আসা গরুর মাংস খেয়ে ভারত বিরোধী কড়া বক্তৃতা দেয়।

তিনি বলেন, আমি দেখতে পেলাম,  বিএনপিসহ যেসকল রাজনৈতিক দল ভারত বিরোধী রাজনীতি করে, প্রেসক্লাব-পল্টনের আঙ্গিনা গরম করে, ভারত বিরোধী বক্তব্য দিয়ে টেলিভিশনের পর্দা গরম করে। তারা গতকাল সুর সুর করে ভারতীয় হাইকমিশনে গিয়ে ইফতার করেছে। আশা করবো এই অপরাজনীতি তাদের বন্ধ হবে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, আমাদের নেত্রী প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা যারা এ দেশের অভুদ্যয়ে অবদান রেখেছে,
রক্ত ঝড়িয়েছে, তাদের সীমান্তের দুয়ার-মনের দুয়ার খুলে দিয়েছিলো, তাদের সঙ্গে সুসম্পর্ক মাধ্যমে  আমাদের দেশকে উন্নত-সমৃদ্ধ দেশে রূপান্তর করছে।

তিনি বলেন, প্রতিবেশীর সঙ্গে সম্পর্ক খারাপ রেখে দেশের উন্নয়ন হয় না। যে প্রতিবেশী দেশের অভুদ্যয়ে ভূমিকা রেখেছে তাদের সঙ্গে সুসম্পর্ক রাখার মধ্যেই কল্যাণ নিহিত। আজকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ভারত-বাংলাদেশ মৈত্রী নতুন উচ্চতায় পৌঁছেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button