রাজনীতি

রাজধানীতে বিএনপিসহ বিরোধী দলগুলোর সমাবেশ আজ

সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারসহ এক দফা দাবিতে রাজধানীতে সমাবেশ করবে বিএনপিসহ যুগপৎ আন্দোলনে থাকা বিরোধী দলগুলো। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত দিনব্যাপী রাজধানীর বিভিন্ন এলাকায় এই সমাবেশ অনুষ্ঠিত হবে।
দলীয় সূত্রে জানা গেছে, শুক্রবার আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে রাজধানীতে ঘোষিত সমাবেশ থেকে আন্দোলনের নতুন কর্মসূচি দেওয়া হতে পারে। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে বিকেল ৩টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ হবে। শুরুতে বিএনপি এককভাবে সমাবেশ করতে চাইলেও পরে তা যুগপৎ করার সিদ্ধান্ত হয়। ফলে গণতন্ত্র মঞ্চসহ সমমনা বিভিন্ন রাজনৈতিক দল ও জোটের ব্যানারে একযোগে সমাবেশ হবে। এর আগে কর্মসূচি চূড়ান্তে গতকাল বৃহস্পতিবার দফায় দফায় বৈঠক করেন বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটিসহ বিভিন্ন অঙ্গসংগঠনের শীর্ষ নেতারা।
বিএনপি নেতারা জানান, সরকারবিরোধী আন্দোলনকে চূড়ান্ত পর্যায়ে নিয়ে যেতে তারা কাজ করছেন। মাঠ দখলে শিগগিরই টানা কর্মসূচি দেওয়া হবে। এখন চলছে তারই প্রস্তুতি। কর্মসূচি নির্ধারণে ধারাবাহিকভাবে স্থায়ী কমিটির বৈঠক ও আন্দোলন সফলের রূপরেখা ঠিক করতে সিনিয়র নেতাদের মতামত নেওয়া হচ্ছে। গত সোম ও মঙ্গলবারের বৈঠকে স্থায়ী কমিটির নেতারা নতুন কর্মসূচি হিসেবে রোডমার্চ, লংমার্চ কিংবা বৃহত্তর ১৯ জেলায় সমাবেশ কর্মসূচির বিষয়ে মতামত দিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button