রাজনীতি

পেছালো দুই দলের সমাবেশ, নয়াপল্টনে বিএনপি, আগারগাওয়ে আ.লীগ

একদিন পিছিয়ে আগামী শুক্রবার মহাসমাবেশ ও শান্তি সমাবেশ করার কথা জানিয়েছে আওয়ামী লীগ ও বিএনপি।

শুক্রবার (২৮ জুলাই) বাদ জুম্মা নয়াপল্টেন নিজ কার্যালয়ের সামনে সমাবেশ করবে বিএনপি ও আগারগাও পুরাতন বাণিজ্য মেলার মাঠে বেলা তিনটায় শান্তি সমাবেশ করবে আ.লীগ।

বুধবার (২৬ জুলাই) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠক শেষে এ ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

অপরদিকে একই দিনে আ.লীগের পক্ষে বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া।

সংবাদ সম্মেলনে বিএনপি মহা সচিব জানান, গণতান্ত্রিক মূল্যবোধে দৃঢ়ভাবে বিশ্বাসী বিএনপি শান্তিপূর্ণভাবে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার চলমান আন্দোলনকে এগিয়ে নেয়ার লক্ষ্যে ২৭ জুলাই বৃহস্পতিবারের পরিবর্তে আগামী ২৮ জুলাই শুক্রবার-সাপ্তাহিক ছুটির দিনে বেলা ২টায় নয়াপল্টনে পূর্ব ঘোষিত মহাসমাবেশ অনুষ্ঠানের ঘোষণা দিচ্ছে।

এসময় তিনি বলেন, ‘আমরা আশা করি, দেশে গণতন্ত্র পুণঃপ্রতিষ্ঠার লক্ষ্যে চলমান গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলনের অংশ হিসেবে আয়োজিত এই মহাসমাবেশ অনুষ্ঠানে সরকার কিংবা সরকারের কোন প্রতিষ্ঠান বাধা সৃষ্টি করবে না। আসন্ন নির্বাচনকে সামনে রেখে আয়োজিত যেকোন গণতান্ত্রিক কর্মসূচি বাধাগ্রস্ত করার যেকোন অপচেষ্টা দেশবাসী প্রকৃত পক্ষে সুষ্ঠু নির্বাচন আয়োজনে বাধা সৃষ্টি হিসেবেই দেখবে এবং এমন অপচেষ্টায় নিয়োজিতদের গণতন্ত্র ও সুষ্ঠু নির্বাচনে বাধা সৃষ্টিকারী হিসাবেই গণ্য করবে। আমরা সংশ্লিষ্ট সকলকে শান্তিপূর্ণভাবে আগামী শুক্রবার ২৮ জুলাই এর মহাসমাবেশ সফল করার জন্য উদাত্ত আহবান জানাচ্ছি।

অপরদিকে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের পক্ষ থেকে জানানো হয়েছে, আগারগাঁওয়ের বাণিজ্য মেলা মাঠটি সমাবেশের জন্য উপযোগী নয়। মাঠটিকে ব্যবহার উপযোগী করার জন্য একদিন সময় প্রয়োজন। এ জন্য আমাদের শান্তি সমাবেশ এক দিন পিছিয়ে ২৮ জুলাই শুক্রবার করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button