জাতীয়

ঢাকা-জলপাইগুড়ি ট্রেনের যাত্রা শুরু আজ

রাজধানী ঢাকা ও ভারতের জলপাইগুড়ির মধ্যে আন্তঃদেশীয় ‘মিতালী এক্সপ্রেস’ ট্রেন বাণিজ্যিকভাবে চলাচল শুরু করছে আজ বুধবার (১ জুন) থেকে। মিতালী এক্সপ্রেস ট্রেনটি ভারতের নিউ জলপাইগুড়ি থেকে বাংলাদেশের ঢাকা ক্যান্টনমেন্টের মধ্যে চলাচল করবে। ট্রেনটি ভারতের হলদিবাড়ি-বাংলাদেশের চিলাহাটি রুট দিয়ে চলাচল করবে।

রেলপথ মন্ত্রণালয় জানিয়েছে, মিতালী এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠান ভারতের দিল্লিতে অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের জন্য বাংলাদেশের রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এরইমধ্যে ভারতে অবস্থান করছেন। তিনি এবং ভারতীয় রেলমন্ত্রী আশ্বিনি বৈষ্ণব সকাল ৯টা ২৫ মিনিটে ট্রেনটির ভার্চ্যুয়াল ফ্ল্যাগ অফ করবেন।

ট্রেনের পরিচালন সময় ৯ ঘণ্টা ৫৫ মিনিট। নিউ জলপাইগুড়ি বেলা ১১টা ৪৫ মিনিটে (আইএসটি), ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে পৌঁছাবে রাত ১০টা ৩০ মিনিটে (বিএসটি)। একইভাবে ঢাকা ক্যান্টনমেন্ট ছাড়বে রাত ৯টা ৫৯ মিনিটে (বিএসটি), নিউ জলপাইগুড়ি পৌঁছাবে সকাল ৭টা ১৫ মিনিটে।

ট্রেনটি সপ্তাহে দুই দিন চলাচল করবে। ভারত থেকে রবি ও বুধবার, বাংলাদেশ থেকে সোম ও বৃহস্পতিবার। ট্রেনের ভাড়া এসি বার্থ ৫ হাজার ২৫৫ টাকা, এসি সিট ৩ হাজার ৪২০ টাকা এবং এসি চেয়ার ২ হাজার ৭৮০ টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button